বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

সারাদেশে মাদকবিরোধী অভিযান ৩২ জন গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গোয়েন্দা পুলিশ দুই হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ  ভুয়া সাংবাদিক মোঃ ইয়াছিন মোল্লা কে গ্রেফতার  করেছে।
সূত্রের খবর,চট্টগ্রাম মহনগর গোয়েন্দা বিভাগ (বন্দর) পুলিশ   গোপন সংবাদের  ভিত্তিতে  বিশেষ অভিযান পরিচালনা করে চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীন দামপাড়া   স্টার লাইন   বাস কাউন্টারের সামনে  হতে ভুয়া সাংবাদিক মোঃ ইয়াছিন মোল্লা (৪৫), পিতাঃ- মৃত আয়নাল হোসেন মোল্লা, মাতাঃ- আনোয়ার বেগম, স্ত্রী- খাদিজা বেগম, সাং- পাইকপাড়া আয়নাল হোসেন মোল্লা বাড়ী, পোস্ট- বাসুদেব, থানা- ব্রাহ্মণবাড়ীয়া সদর, জেলা- ব্রাহ্মণবাড়ীয়া।
বর্তমানে- কোনাপাড়া বাঁশেরপোল ০৩ নং গলি, চন্দ্রপাড়া সোলতানিয়া খানকা শরীফ, ইয়াছিন মোল্লার বাড়ী, ০৬ নং ওয়ার্ড, থানা: যাত্রাবাড়ী, জেলা- ঢাকা’কে সর্বমোট ২,০০০ (দুই হাজার) পিস ইয়াবা ট্যাবলেট সহ গতকাল সোমবার দুপুওে গ্রেফতার করে।   তাকে জিজ্ঞাসাবাদে  সে শিখর সন্ধানে নামক সাপ্তাহিক পত্রিকার ক্রাইম রিপোর্টার বলে পরিচয় দেয়। সে ইয়াবা ট্যাবলেটগুলো কক্সবাজার জেলার টেকনাফ থানা এলাকা হতে কম দামে ক্রয় করে বেশী দামে বিক্রয় করার জন্য ঘটনাস্থলে এনেছে বলে স্বীকার করে।
শিখর সন্ধানে নামক সাপ্তাহিক পত্রিকার ক্রাইম রির্পোটার হিসাবে পরিচয় দিয়ে কক্সবাজার জেলা ও টেকনাফ থানা এলাকার বিভিন্ন মাদক ব্যবসায়ীর নিকট হতে মাসিক ও সাপ্তাহিক চাঁদা গ্রহণ করে বলে জানা যায়। এ সংক্রান্তে খুলশী থানায় মামলা হয়েছে।
চুয়াডাঙ্গা
চুয়াডাঙ্গা-৬ বিজিবি মাদক বিরোধী অভিযান চালিয়ে শফিকুল ইসলামকে ৫০) আটক করেছে। মঙ্গলবার দামুড়হুদার বড়বলদিয়া মাঠ থেকে ১ কেজি ভারতীয় গাঁজাসহ তাকে আটক করা হয়। আটককৃত শফিকুল ইসলাম দামুড়হুদার  ঈশ্বরচন্দ্রপুর গ্রামের মৃত্যু সোহরাব শেখের ছেলে।
চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক ইমাম হাসান জানান, বুধবার সকালে বড়বলদিয়া বিওপি টহল কমান্ডার নায়েব সুবেদার আলীমুজ্জামান গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে চুয়াডাঙ্গার  দামুড়হুদা উপজেলার বড়বলদিয়া গ্রামের মাঠ থেকে ১ কেজি ভারতীয় গাঁজাসহ শফিকুল ইসলামকে আটক করে। ঐদিনই শফিকুল ইসলামকে  গাঁজাসহ দামুড়হুদা মডেল থানায় সোপর্দ করা হয়েছে।
মাদারীপুর
মাদারীপুরের কালকিনি উপজেলায় অভিযান চালিয়ে দেড় হাজার পিস ইয়াবাসহ নাসির বেপারী (২৭) নামে এক মাদক বিক্রেতাকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার সন্ধায় উপজেলার সাহেবরামপুর এলাকার লঞ্চ ঘাট থেকে তাকে আটক করা হয়। নাসির বরিশালের মুলাদী উপজেলার চরপদ্দা গ্রামের হাসেম বেপারীর ছেলে।
কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্দু বালা জানান, গোপন খবর পেয়ে সাহেবরামপুর এলাকার লঞ্চঘাট থেকে দেড় হাজার পিস ইয়াবাসহ নাসিরকে আটক করা হয়। ইয়াবাগুলো ঢাকার সদরঘাট থেকে লঞ্চযোগে নিয়ে আসা হয়েছিল। এ ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।
নেত্রকোনা: নেত্রকোনা জেলা শহরের নিউটাউন এলাকার নিজ বাসা থেকে সাইদুর রহমান মিন্টু (৪২) ও ঢাকা রামপুরা এলাকার ইব্রাহিমুর রহমান রাজিব (১৮) কে সোমবার (৪জুন) দুপুরে আটক করেছে নেত্রকোনা ডিবি পুলিশ।
নেত্রকোনা অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এস এম আশরাফুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে নেত্রকোনা জেলা শহরের নিউটাউন এলাকা থেকে নিউ এইজ পত্রিকার নেত্রকোনা জেলা প্রতিনিধি সাইদুর রহমান মিন্টুর নিজ বাসা থেকে মাদক সেবনরত অবস্থায় সঙ্গীয় ঢাকা রামপুরা এলাকার ইব্রাহিমুর রহমান রাজিব দুইজনকে আটক করা হয়। এসময় তাদের কাজ থেকে ৯৪ পিস ইয়াবা ও ইয়াবা খাওয়ার সরঞ্জামাদি ও একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়।
তাদের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ)
মুন্সীগঞ্জের সিরাজদিখান থানা পুলিশ মাদকের বিরুদ্ধে চলমান অভিযানে বিশেষ ভুমিকা পালন করে আসছে।
গত মে মাসে মাদক বিরোধী ৪০ টি অভিযান পরিচালনা করে ২৩টি মাদক মামলা দায়ের করে  সিরাজদিখান থানা পুলিশ। ২৩টি মাদক মামলার মোট আসামী ২৬ জন।
২৩টি মাদক মামলার আসামীদের থেকে উদ্ধার করা হয় দুই হাজার নয় পিছ ইয়াবা ট্যাবলেট, ৯’শ গ্রাম গাজা, ২৫ পুড়িয়া হেরোইনসহ এক বোতল বিদেশী মদ। উদ্ধারকৃত মাদকের সর্ব মোট  মূল্য ছয় লাখ আঠার হাজার সাতশত টাকা। এছাড়া একই মাসে জিআর ২৯ টি ও সিআর ৩৭ টি ওয়ারেন্টের আসামীকে গ্রেফতার করে জেলে পাঠানো হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা)
সুন্দরগঞ্জ থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে ১'শ ৯টি ইয়াবা ট্যাবলেটসহ ২ মাদক ব্যবসায়ীকে তাদের নিজ নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করেছে।
থানা সুত্রে জানা যায়, মঙ্গলবার ভোরে এসআই আব্দুল ওয়াহেদ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালান। এতে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাতগিরি গ্রাম থেকে মাদক ব্যবসায়ীদেরকে গ্রেপ্তার করেন।
গ্রেপ্তারকৃতরা হলো- ঐ গ্রামের মৃত ওমর আলীর পুত্র আব্দুল আউয়াল (২৮) ও মৃত আব্দুল মান্নানের পুত্র রফিকুল ইসলাম (৩৫) বিষয়টি নিশ্চিত করে থানা অফিসার ইনচার্জ- এসএম আব্দুস সোবহান বলেন, এব্যাপারে থানায় পৃথক ২টি মামলা রুজু করে আসামীদেরকে আদালতে পাঠানো হয়েছে।
কমলগঞ্জ  (মৌলভীবাজার)
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের মাদানগর এলাকা থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর অভিযানে চালিয়ে ৪৩ বোতল ভারতীয় মদ উদ্ধার করা হয়েছে। গত সোমবার দিবাগত রাতে ৪৬ বিজিবি’র দত্তগ্রাম বিওপি টহল দল বোতলজাত এই মদ উদ্ধার করে।
৪৬ বিজিবি’র শরীফপুরের দত্তগ্রাম বিওপি সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে দত্তগ্রাম বিওপি’র নায়েক সুবেদার মো. আব্দুল হাই আখন্দ এর নেতৃত্বে বিশেষ টহল দল অভিযান পরিচালনা করে ৪৩ বোতল ভারতীয় মদ উদ্ধার করে। যার আনুমানিক বাজার মূল্য ৬৪ হাজার ৫শ’ টাকা। বিজিবি দত্তগ্রাম বিওপি’র নায়েক সুবেদার মো. আব্দুল হাই আখন্দ এই মদ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ