শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের নতুন কেন্দ্রীয় সভাপতি ইব্রাহিম মনির

পার্বত্য চট্টগ্রামে অধিকার বঞ্চিত বাঙ্গালী জনগোষ্ঠীর অধিকার আদায়ে দীর্ঘ ২ যুগেরও বেশী সময় ধরে আন্দোলনরত সর্ববৃহৎ সংগঠন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি পদে দায়িত্ব গ্রহণ করেছেন সংগঠনটির কেন্দ্রীয় প্যানেল সভাপতি ও শিক্ষানবীশ আইনজীবী ইব্রাহিম মনির।
গত শনিবার রাজধানী ঢাকার তোপখানা রোডের জাতীয় শিশুকল্যাণ পরিষদের কনফারেন্স হলে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ কর্তৃক আয়োজিত ঈদ পূর্ণমিলনী ও প্রতিনিধি সমাবেশ আগামী ১ বছরের জন্য পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন ইব্রাহিম মনির। এসময় বিদায়ী কেন্দ্রীয় সভাপতি আঃ মজিদের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় তাকে এবং ভারপ্রাপ্ত সভাপতি ও সিনিয়র সহ সভাপতি মো:সারোয়ার জাহান খান বিদায় নেয়াতে, তাদের দু,জনকে পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের কেন্দ্রীয় উপদেষ্টা করা হয়েছে।
পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের কেন্দ্রীয় সমন্বয়ক মো:আবদুল হামিদ রানার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সভাপতি হিসেবে ইব্রাহীম মনিরকে শপথ পাঠ করান পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের প্রতিষ্ঠাতা ও পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আলকাছ আল মামুন ভূঁইয়া।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পার্বত্য নাগরিক পরিষদের মহাসচিব ও এডভোকেট এয়াকুব আলী চৌধুরী, পার্বত্য নাগরিক পরিষদের সিনিয়র যুগ্ম মহাসচিব শেখ আহাম্মদ রাজু, সাবেক কেন্দ্রীয় নেতা মো:হাবিবুর রহমান, পরিষদের অর্থ সম্পাদক মো; কামাল হোসেন ভূঁইয়া, প্রচার সম্পাদক অধ্যাপক আরিফ বিল্লাহ, নাগরিক পরিষদের বান্দরবান জেলা সভাপতি মোঃ আতিকুর রহমান, নাগরিক পরিষদের দপ্তর সম্পাদক মো:খলিলুর রহমান, পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও সমন্বয়ক ঈসমাঈল নবী শাওন,পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের সাবেক কেন্দ্রীয় সভাপতি ও উপদেষ্টা মো: মমিনুল ইসলাম। পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের বিদায়ী কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি সারওয়ার জাহান খান,পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা সভাপতি প্রকৌশলী লোকমান হোসেন ,ইব্রাহিম খলিলুর রহমান অপি,আলামিন, রোবেল প্রমূখ।
প্রধান অতিথির বক্তব্যে আলকাছ আল মামুন ভূঁইয়া বলেন, পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ কোন রাজনৈতিক দলের লেজুর নয়,এটি অধিকার আদায়ের আন্দোলন,এটি সম-অধিকার বা সাংবিধানিক অধিকার আদায়ের আন্দোলন,বৈষম্যহীন পার্বত্য কোটা আদায়ের আন্দোলন। পার্বত্য চট্টগ্রামের অখন্ডতা রক্ষায়, দেশমাতৃকার স্বাধীনতা স্বার্বভৌমত্ব অক্ষুণœ রাখতে দল মত নির্বিশেষে সকল ছাত্রদেরকে ঐক্যবদ্ধ করে উক্ত দাবী আদায়ে সফল নেতৃত্ব গড়ে তুলতে নতুন সভাপতির প্রতি আহব্বান জানান ।দায়িত্বভার গ্রহণ কারী সভাপতিকে পার্বত্য বাঙ্গালীদের অধিকার আদায়ে পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদ ঘোষিত ৮ দফা দাবি আদায়ের কোন বিকল্প নেই বলেও মন্তব্যে করেন তিনি।
বক্তারা, পাহাড়ে গুম, খুন, অপহরণ বন্ধে অবিলম্বে উচ্ছেদকৃত সেনাক্যাম্প পুনঃস্থাপন ও সেনা অভিযান জোরদারে সরকারের প্রতি দাবি জানান।
প্রসঙ্গত, গতবছরের ১০ জুন রাজধানীতে পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের কেন্দ্রীয় কাউন্সিলে সমান সংখ্যাক ভোট পেয়ে ১ বছর করে কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পান বিদায়ী কেন্দ্রীয় সভাপতি ও খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলর আঃ মজিদ ও শিক্ষানবিশ আইনজীবী ইব্রাহিম মনির। এর আগে সকালে উপদেষ্টা পরিষদের বৈঠকে ইব্রাহিম মনিরকে কেন্দ্রীয় সভাপতি হিসেবে দায়িত্ব দেবার সিদ্ধান্ত গৃহীত হয়। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ