শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সন্ত্রাস দমনের আইন প্রয়োগে রাসুলে করীম (স:) নিরপেক্ষতায় ছিলেন অনন্য -মাওলানা নূরী

বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব আল্লামা মামুনুর রশীদ নূরী বলেছেন, আইন যত ভালই হোক, আর যত উন্নতই হোক, আইনের লক্ষ্য অর্জনের পূর্বশর্ত হতে হবে যথাযথ প্রয়োগ। তা না হলে আইনের প্রতি মানুষ আস্থা হারিয়ে ফেলবে। তিনি বলেন, রাসুলে করিম (স:) একদিকে ছিলেন যেমন দয়ার ভান্ডার অন্যদিকে ছিলেন জুলুম-সন্ত্রাসের বিরুদ্ধেও কঠোর। রাসুলের যুগে একজন সন্ত্রাসী কবি কা’ব ইবনে আশরাফের সন্ত্রাসী কর্মকান্ড সীমা ছড়িয়ে যাওয়ায় রাসুলে করিম (স:) তার উপর কঠোর শাস্তি কার্যকর করে যে দৃষ্টান্ত স্থাপন করেছেন তা আজ পৃথিবীতে বিরল। মাওলানা মামুনুর রশীদ নূরী পটিয়া উপজেলা সদরের ইমাম হাসান হোসেন স্মৃতি সংঘের উদ্যোগে অনুষ্ঠিত বিশাল মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।
গত শুক্রবার  বিকালে আমান আলী চৌধুরী জামে মসজিদের খতিব মাওলানা মারাদুল ইসলাম হেলালীর সভাপেিতত্ব অনুষ্ঠিত মাহফিলে প্রধান বক্তা ছিলেন মুফাস্সির পরিষদের কক্সবাজার জেলার সহসভাপতি মাওলানা  ইসমাঈল হোসেন কুতুবী। বিশেষ বক্তা ছিলেন, পটিয়া বায়তুশ শরফ কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা সরওয়ার হোসেন রাশেদী। উপস্থিত ছিলেন সংঘের নেতৃবৃন্দ মো: নাজিম উদ্দিন, বাদশা, সোহেল, হাসান তারেক, সুমন, রুবেল, আবদুল আজিজ,  সামুশু, আমিন ও ফাহিম প্রমুখ।
মাহফিলে মাওলানা নূরী আরো বলেন, মানুষ সন্ত্রাস করে ব্যক্তিগত, গোষ্ঠিগত, দলীয় স্বার্থ বা কোন ভ্রান্ত রাজনৈতিক মতাদর্শ প্রতিষ্ঠার জন্য। সন্ত্রাসীরা গণমানুষের সুস্থ বিবেক ও বিচার বুদ্ধির কাছে টিকতে পারবে না জেনেই সন্ত্রাসের পথ বেছে নেয়। অথচ পৃথিবীর কোন শান্তিকামী মানুষই সন্ত্রাস ও নৈরাজ্যতাকে সমর্থন করে না। এমনকি যারা কোন হীনস্বার্থে সন্ত্রাসকে প্রশ্রয় দেয় তাদেরকেও সমাজের মানুষেরা ঘৃণা করে ও ধীককার দেয়।

অনলাইন আপডেট

আর্কাইভ