বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

ডিজিটাল নিরাপত্তা আইনে মানবাধিকার নেত্রী গ্রেফতার

সংগ্রাম ডেস্ক : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বাংলাদেশ মানবাধিকার ফাউন্ডেশন শেরপুরের ঝিনাইগাতী শাখার মহিলা বিষয়ক সম্পাদক রৌশনারা খাতুন রুমিকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বিকৃত ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করায় তাঁর বিরুদ্ধে মামলা করেছিলেন ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মজিবর রহমান। শীর্ষনিউজ।
গতকাল মঙ্গলবার দুপুরে তাঁকে শেরপুর আদালতে সোপর্দ করা হয়। আদালত তাঁর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
গ্রেফতার হওয়া রৌশনারা খাতুন রুমির বাড়ি ঝিনাইগাতী উপজেলার ভালুকা গ্রামে। ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস জানান, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে রৌশনারা খাতুন ওরফে রুমি নামের এক নারী সেতুমন্ত্রীর বিকৃত ছবি পোস্ট করেছেন- এমন অভিযোগে তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় গতকাল মামলা করা হয়। মামলাটি করেন ঝিনাইগাতী উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মো মজিবর রহমান। এই মামলার পরিপ্রেক্ষিতেই রুমিকে তাঁর গ্রামের বাড়ি ভালুকা থেকে গ্রেফতার করা হয়েছে।
মামলা এজাহারে উল্লেখ করা হয়েছে, রুমি গত ১৩ অক্টোবর বিকেলে তাঁর ফেসবুকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের একটি বিকৃত ছবি পোস্ট করেন। এতে ওবায়দুল কাদেরের মানহানি এবং দেশে-বিদেশে তাঁর সুনাম ক্ষুণ্ণ হয়েছে। এ ঘটনায় বাদী ও সাক্ষীরা মর্মাহত হয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ