বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

মামুন-শাখাওয়াত-রনিসহ বিএনপি-জামায়াত কর্মীদের মুক্তি দাবি মাওলানা মঈনুদ্দিনের

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট শাখাওয়াত হোসেন খান, এবং জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনিসহ বিএনপি-জামায়াতের ২০ দলীয় জোটের সকল নেতাকর্মীদের মুক্তি চেয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ মহানগরীর আমীর মাওলানা মঈনুদ্দিন আহমাদ।
গতকাল জামিনে মুক্তি পেয়ে জেলগেটে একথা বলেন তিনি।
পুলিশের অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, রাজনৈতিকভাবে হয়রানি করার হীন উদ্দেশ্যেই পুলিশ অন্যায়ভাবে গ্রেফতার করছে। সরকার বিরোধী নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করার ঘটনার দ্বারাই প্রমাণিত হচ্ছে যে, দেশে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের পরিবেশ এখনো সৃষ্টি হয়নি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্তের জন্য বিরোধী দল এবং জোটকে স্বাগত জানানো সত্ত্বেও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ সৃষ্টির কোন আলামত এখনো দেখা যাচ্ছে না। প্রবীন এ নেতা বলেন, দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী সরকারের উচিত অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থেই সকল দল এবং জোটের জন্য সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করা। কিন্তু সরকার তা না করে বিএনপি-জামায়াতসহ বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেফতার করে গায়েবি মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। এমন পরিস্থিতিতে একতরফা ব্যালট ডাকাতির প্রহসনের নির্বাচন দেশে-বিদেশে কারো নিকটই গ্রহণযোগ্য হবে না এবং তার পরিণতি অত্যন্ত ভয়াবহ হতে বাধ্য।
তাই অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থেই গ্রেফতার অভিযান বন্ধ করে সকল বিরোধী দল ও জোটের গ্রেফতারকৃত নেতা-কর্মীদের অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার আহ্বান জানান মহানগর আমীর। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ