শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

কাহালুর নলডুলি মাজারে গাছে গাছে হুনুমান

কাহালু (বগুড়া) সংবাদদাতা, ১০ নবেম্বর: কাহালু উপজেলার নলডুবি মাজারের গাছে গাছে লাফালাফি করছে একটি মুখপোড়া হুনুমান। স্থানীয় লোকজন বলছে ৩/৪ দিন আগে থেকে তারা এই হুনুমানটিকে দেখে। স্থানীয় লোকজনের মতে হুনুমানটি খুবই চালাক। অনেকে তাকে ধরার চেষ্টা করেও ধরতে পারছেনা। তবে লোকজন কলাসহ দানাদার কিছু খাবার দিলে সেই খাবার গুলো দুর থেকে নিয়ে খাচ্ছে হুনুমানটি। কর্ণিপাড়ার রুমন সরদার জানান,কলা বাদামসহ দানাদার খাবার দিলে হনুমান তা গ্রহন করে। কাহালু উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মোশারফ হোসেন জানান,বিষয়টি আমি জানিনা।
যেহেতু আপনার কাছে শুনলাম আমি বন বিভাগের লোকজনকে বিষয়টি জানাবো। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার মতে এই জাতের হুনুমান গুলো বাস করে যশোরের কৃষকপুর এলাকায়। সেখানে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হুনুমানের খাবারের ব্যবস্থা করে। এরা সাধারনত অনেক সময় সবজির ট্রাকে উঠে চলে যায়। তারমতে হয়তোবা সবজির ট্রাকে এই এলাকায় হুনুমানটি আসতে পারে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আরাফাত রহমানের সাথে কথা বলা হলে তিনি জানান আমি তথ্য নিয়ে সংশ্লিট কতৃপক্ষকে জানাচ্ছি।
২ জামায়াত কর্মি গ্রেফতার
গত বুধবার রাতে কাহালু থানা পুলিশ অভিযান চালিয়ে নাশকতা মামলায় জামায়াতের দুজন সক্রিয় কর্মিকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃতরা হলেন কাহালু উপজেলার আড়োবাড়ি গ্রামের ইদ্রিস আলীর পুত্র আঃ হান্নান ওরফে ওছমান গনি (৩৩) ও বান্দাইখাড়া গ্রামের ছফাতুল্লার পুত্র শহিদুল ইসলাম ওরফে সাইদুল (৩৬)।
কাহালু থানার এস.আই ডেভিড জানান গ্রেফতারকৃত দুজন জামায়াতের সক্রিয় কর্মি এবং নাশকতা মামলার আসামী।

অনলাইন আপডেট

আর্কাইভ