বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

শোরগোলের মুখে প্রার্থীদের নাম ঘোষণা করেনি জাপা

স্টাফ রিপোর্টার : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য জাতীয় পার্টির (জাপা) প্রার্থীদের নাম ঘোষণা করার কথা থাকলেও তা ঘোষণা করা হয়নি। গতকাল সোমবার বনানীতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে দলের প্রার্থীদের নাম ঘোষণা করার কথা ছিল। কিন্তু মনোনয়ন বঞ্চিত হওয়ার শঙ্কায় কার্যালয়ের নেতাকর্মীদের শোরগোলের মুখে জাপা মহাসচিব রুহুল আমিন হাওলাদার প্রার্থীদের নাম ঘোষণা করেননি।
তবে সংক্ষিপ্ত এক সাংবাদিক সম্মেলনে জাপা মহাসচিব বলেন, ‘মহাজোটের সঙ্গে আমাদের ৪৫ আসনের বিষয়টি চূড়ান্ত হয়েছে। তবে আমরা আশা করি আরও কিছু আসন পাব। রুহুল আমিন হাওলাদারের সাংবাদিক সম্মেলন চলাকালে সেখানে থাকা উপস্থিত নেতাকর্মীরা শোরগোল শুরু করেন। তারা এ সময় তিনশ আসনে প্রার্থী দেওয়ার দাবিতে মিছিল-স্লোগান শুরু করেন।
পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে জাপা মহাসচিব বলেন, ‘আমরা দুইশ আসনে প্রার্থী দেবো। আগামীকাল ও পরশু মনোনয়নের চিঠি দেওয়া হবে।’ ‘প্রার্থীদের মনোনয়ন চিঠির সঙ্গে প্রার্থিতা প্রত্যাহার সংক্রান্ত অঙ্গীকারনামা থাকবে বলেও উল্লেখ করেন তিনি। জাপা মহাসচিব বলেন, ‘আমাদের অনেক কাজ বাকি আছে। চূড়ান্ত মনোনয়ন দেওয়ার পর মহাজোটের সঙ্গে যৌথ বিবৃতির মাধ্যমে নাম জানিয়ে দেওয়া হবে। আশা করি, ওই সময় সব বিষয়ে পরিষ্কার হবে।’ ‘আমরা চাই গণতন্ত্র। গণতান্ত্রিক পরিবেশে দেশের সাধারণ মানুষ ভোট দিতে পারবেন আমরা সেটাই আশা করি। ভোটের ফলাফল যা-ই হোক আমরা মেনে নেব,’- বলেন রুহুল আমিন হাওলাদার।

অনলাইন আপডেট

আর্কাইভ