শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

নির্বাচন নিয়ে সরকারের গভীর ষড়যন্ত্র জনজোয়ারে ভেসে যাবে

স্টাফ রিপোর্টার : নির্বাচন নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের গভীর ষড়যন্ত্র জনজোয়ারে ভেসে যাবে বলে মন্তব্য করেছেন কুমিল্লা-১ ও ২ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী এবং বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।  তিনি বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য এখনও লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী করা হয়নি। আওয়ামী লীগের এমপিদের কথামতোই প্রশাসন চলছে। তিনি এই বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেন। গতকাল সোমবার নির্বাচনী প্রচারনার শুরুর দিনে দাউদকান্দি ঈদগাহ্ ময়দানে স্মরণকালের এক বিশাল মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এইসব কথা বলেন।
ড. মোশাররফ বলেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত এবং গণতন্ত্র পুনরুদ্ধার করতে ধানের শীষের পক্ষে জনজোয়ার সৃষ্টি হয়েছে। জনগণ এখন ঐক্যবদ্ধ। আগামী নির্বাচনে নিশ্চিত ভরাডুবি হবে আঁচ করতে পেরে সরকার নানামূখী ষড়যন্ত্রে লিপ্ত। ড. মোশাররফ ৩০ ডিসেম্বর ব্যালটের মাধ্যমে সরকারের ষড়যন্ত্রের জবাব এবং ভোট গণনা পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দেবার জন্য জনগণের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন।
দাউদকান্দি উপজেলা ও পৌর বিএনপি এই শো-ডাউনের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপি’র সভাপতি একেএম শামসুল হক। বিশাল এই মিছিলে নেতৃত্ব দেন ড.খন্দকার মোশাররফ হোসেন। বিকেল ৩ টায় মিছিলটি ঈদগাহ্ থেকে শুরু হয়ে দাউদকান্দি সদর ও দোনারচর এলাকা প্রদক্ষিণ শেষে পুনরায় ঈদগাহ্ ময়দানে এসে শেষ হয়।
বিএনপি’র নেতা-কর্মী, সমর্থকসহ নানা শ্রেণী-পেশার হাজার হাজার মানুষ ঢোল-বাদ্য বাজিয়ে, নেচে-গেয়ে মিছিল নিয়ে স্বতঃস্ফূর্তভাবে শো-ডাউনে সামিল হয়। 'খালেদা জিয়ার মুক্তি চাই, ধানের শীষে ভোট চাই' স্লোগান সম্বলিত ব্যানার, শহীদ জিয়া, বেগম খালেদা জিয়া, ড. মোশাররফ এবং ড. মারুফের ছবি সম্বলিত প্লেকার্ড ও ফেস্টুন শোভা পাচ্ছিল হাজারো নেতা-কর্মীর হাতে হাতে। মিছিলপূর্ব সমাবেশে ড. মোশাররফ আরো বলেন, গত ১০ বছর এই সরকারের দু:শাসনে দেশ বসবাসের অযোগ্য হয়ে পরেছে। তাদের ডিজিটাল পদ্ধতির দূর্নীতিতে মন্ত্রী- এমপিদের ব্যক্তিগত উন্নয়ন হয়েছে, দেশের মানুষের কোন উপকার হয়নি। তারা দেশের অর্থনীতি ধংস ও কেন্দ্রীয় ব্যাংকসহ অন্যান্য ব্যাংক থেকে জনগণের টাকা লুটপাট করেছে। দেশে বিনিয়োগ নেই, কর্মসংস্থান নেই, জনগণের জান-মালের নিরাপত্তা নেই, জনশক্তি রপ্তানী ও রেমিটেন্সে ধস নেমেছে। সরকার সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধংস করে গণতন্ত্রকে শৃঙ্খলিত করেছে। লাগামহীন দ্রব্যমূল্য, সরকারী দলের ক্যাডারদের চাঁদাবাজি, টেন্ডারবাজি ও দখলবাজিতে জনজীবন দূর্বিষহ। মানুষ সরকারের এই নিপীড়ন থেকে পরিত্রাণ চায়।
ড. মোশাররফ সকাল থেকে দুপুর পর্যন্ত দাউদকান্দি উপজেলার শহীদনগর, মোহাম্মদপুর, ষোলপাড়া, দশপাড়া, সুন্দলপুর বাজার, চকমখোলা, চরগোয়ালী, দড়িগোয়ালী, বড়গোয়ালী, চৌমুহনী বাজার, সুকিপুর, কানরা ও সোনালী আঁশ মিল গেট স্পটে পথসভায় বক্তৃতা এবং ব্যাপক গণসংযোগ করেছেন। স্থানীয় বিএনপি'র নেতৃবৃন্দ এই সময় উপস্থিত ছিলেন। এদিকে ড. খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে কুমিল্লা-২ আসনের তিতাস উপজেলা বিএনপি'র আয়োজনে মিছিলপূর্ব সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড. খন্দকার মারুফ হোসেন। সভাপতিত্ব করেন উপজলা বিএনপি'র সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. সালাহউদ্দিন সরকার। ড. মারুফের নেতৃত্বে একটি বিশাল মিছিল তিতাসের বন্দরামপুর থেকে ঢাকা-হোমনা সড়ক হয়ে গাজীপুরে গিয়ে শেষ হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ