শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

ফের আন্দোলনে খুলনার বেসরকারি পাটকল শ্রমিকরা

খুলনা অফিস : ফের আন্দোলনে খুলনাঞ্চলের বেসরকারি পাটকল শ্রমিকরা। বন্ধ পাটকল চালু ও শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধের দাবিতে আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে তারা। শ্রমিকদের দাবি আদায়ে সোমবার দুপুরে খুলনা জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।
শ্রমিক নেতা শেখ আনছার আলী জানান, বেসরকারি এ্যাজাক্স, আফিল, মহসিন, এফ আর ও জুট স্পিনার্স মিল বন্ধ রয়েছে। আর সোনালী জুট মিল আংশিক চালু রয়েছে। ফলে শ্রমিকরা বেকার হয়ে পড়েছে। অনেক মিলের শ্রমিকদের বকেয়া পাওনা এখনো পরিশোধ করা হয়নি। এ সকল দাবিতে রোববার সভা অনুষ্ঠিত হয়।
সভায় কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণার সিদ্ধান্ত নেয়া হয়। ঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। আগামী বৃহস্পতিবারের মধ্যে দাবি আদায় না হলে শুক্রবার সভা করে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে তিনি হুশিয়ারি উচ্চারণ করেন।
এর আগে রোববার বেলা ১১টায় সোনালী জুট মিল ওয়ার্কার্স ইউনিয়ন কার্যালয়ে সম্মিলিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সোনালী জুট মিল ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি মুন্সি সিরাজুল ইসলাম।
সভায় উপস্থিত ছিলেন শ্রমিক ফেডারেশনের সভাপতি শেখ আনছার আলী, সোনালী জুট মিল ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক নাজিউর রহমান নজরুল, এ্যাজাক্স জুট মিলের সাবেক সাধারণ সম্পাদক মোল্লা ওমর ফারুক, মো. ইকবাল হোসেন, মো. আবুল কালাম, বকতিয়ার হোসেন, মো. ওহাব, মো. সাজেদুল ইসলাম, আব্দুল বারেক হাওলাদার, আব্দুল আউয়াল, মো. রফিকুল ইসলাম, মো. আদœান, মো. লুৎফর রহমান, মো. কাবিল হোসেন, মো. নিজাম উদ্দিন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ