শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

জার্মানির আইএসএম ফেয়ারে ২০ লাখ ডলারের রপ্তানি আদেশ পেল ‘প্রাণ’

 

বিশ্বের অন্যতম বৃহৎ ‘সুইটস এবং স্ন্যাকস’ পণ্যের মেলা জার্মানির আইএসএম ফেয়ারে প্রায় ২০ লাখ মার্কিন ডলার সমমূল্যের রপ্তানি আদেশ পেয়েছে দেশের শীর্ষস্থানীয় খাদ্যপণ্য উৎপাদন ও রপ্তানিকারক প্রতিষ্ঠান প্রাণ। মেলায় বিশ্বের ৫০ টি দেশের আমদানীকারকগণ প্রাণ এর স্টল পরিদর্শন করেন।    

জার্মানির কোলনে গত ২৭ জানুয়ারি থেকে ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হওয়া এবারের মেলায় বিশ্বের বিভিন্ন দেশের প্রায় ১৭০০ প্রতিষ্ঠান তাদের পণ্য প্রদর্শন করে। 

প্রাণ এক্সপোর্ট লিমিটেড এর প্রধান পরিচালন কর্মকর্তা মিজানুর রহমান জানান, এ বছর ১০টি নতুন পণ্যসহ সুইটস ও স্ন্যাকস ক্যাটাগরিতে দুই শতাধিক পণ্য প্রদর্শন করে প্রাণ।

তিনি আরো বলেন, দেশের বাজারে ‘সুইটস ও ¯œ্যাকস’ ক্যাটাগরিতে ব্যাপক পরিবর্তন এনেছে প্রাণ গ্রুপ। প্রাণ আন্তর্জাতিক মান বজায় রেখে সুইটস ও ¯œ্যাকস পণ্য উৎপাদন করে। ফলে দেশের পাশাপাশি বিশ্ববাজারেও এসব পণ্যের ব্যাপক চাহিদা তৈরি হয়েছে। এ খাত থেকে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব। মেলায় প্রাণ পণ্যে দর্শনার্থীদের ব্যাপক উৎসাহ ও সাড়া পাওয়া গেছে।

 প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল জানান, এ প্রদর্শনীতে অংশগ্রহণের মূল উদ্দেশ্য রপ্তানি বাজার সম্প্রসারণ করা। আইএসএম ফেয়ার বিশ্বজুড়ে ব্যাপক সমাদৃত এবং বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা ও ব্যবসায়ীরা এ মেলায় অংশ নেওয়ার ফলে প্রাণ পণ্য সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার একটা সুযোগ তৈরি হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ