বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

ইসলামী মূল্যবোধকে সমাজে প্রতিষ্ঠিত করাই শহীদ জিয়ার রাজনীতির প্রথম কথা -হাসান উদ্দিন সরকার

গাজীপুর সংবাদদাতা : বিএনপির কেন্দ্রীয় নেতা ও গাজীপুর মহানগর বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ হাসান উদ্দিন সরকার বলেছেন, জাতীয় সংসদে ‘বিসমিল্লাহির রহমানির রহিম’ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানই প্রতিষ্ঠা করে গেছেন। তাই ষড়যন্ত্র করে বিএনপিকে ধ্বংস করা যাবে না। জিয়াউর রহমানই বহুদলীয় গণতন্ত্রের পবর্তন করে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছেন। আর শেখ হাসিনা তার পিতা হত্যার প্রতিশোধ নিতেই রাজনীতিতে এসেছেন। যাদেরকে আমরা পাশের দেশ বলে দাবি করি, যাদেরকে আপনারা বন্ধু বলেন- তারাই বঙ্গবন্ধুকে হত্যার নিল নকশা করেছিল। ভারতের কাছ থেকে যদি পাকিস্তানের জন্ম না হতো তাহলে পূর্ব পাকিস্তান হতো না। আর আমরা ভারতের করদ রাজ্য হিসেবে থাকতাম, বাংলাদেশের জন্ম হতো না। ইসলামে দেশপ্রেম, স্বাধীনতার প্রেম কতটুকু ইতিহাস পড়লে তা জানা যায়। ইসলাম কখনো জঙ্গিবাদের জন্ম দেয়নি, যারা খোদাদ্রোহী তারাই জঙ্গিবাদের সৃষ্টি করেছে। শহীদ জিয়াউর রহমানের রাজনীতির প্রথম কথাই হলো ইসলামী মূল্যবোধকে সমাজে প্রতিষ্ঠিত করতে হবে।
তিনি মঙ্গলবার দুপুরে মহানগরের চান্দনা চৌরাস্তা এলাকায় একটি কমিউনিটি সেন্টারে গাজীপুর মহানগর বিএনপি আয়োজিত এক সাধারণ সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। মহানগর বিএনপির সহ-সভাপতি আফজাল হোসেন কায়সার, আহমদ আলী রুশদী, কাজী মাহবুব আলম গোলাপ, অধ্যাপক নজরুল ইসলাম, আনোয়ারুল ইসলাম, আনোয়ারা বেগম, আবদুল আউয়াল, বিএনপির টঙ্গী থানা পশ্চিমের আহ্বায়ক মাহবুব আলম শুক্কুর, কাশিমপুর থানা আহ্বায়ক শওকত হোসেন সরকার, বাসন থানা আহ্বায়ক বশির আহমেদ বাচ্চু, সদর থানা সদস্য সচীব হাসান আজমল ভ’ইয়া, টঙ্গী থানা পূর্ব আহ্বায়ক রাশেদুল ইসলাম কিরণ, মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি সাইফুল আলম টুটুল, মহানগর সেচ্ছাসেবক দলের সেক্রেটারী শাহাদাৎ হোসেন শাহীন, মহানগর ওলামা দলের সেক্রেটারী হাফেজ মোখলেছ’র রহমান, পূবাইল থানা আহ্বায়ক মনিরুল হাসান বকুল, কোনাবাড়ি থানা আহ্বায়ক রবিউল আলম রবি, গাছা থানা সদস্য সচিব মোঃ ফারুক হোসেন খান।
সভায় শুরুতেই বিএনপির স্থায়ী কমিটি সদস্য মরহুম আ.স.ম হান্নান শাহ, বিএনপি নেতা আবু তাহের মাষ্টার, সাবেক উপজেলা চেয়ারম্যান শাহান  শাহ আলম, এ্যাড. মনির হোসেন, অধ্যাপক মান্নানের স্ত্রী সাজেদা মান্নানের রুহের মাগফিরাত কামনাসহ শোক প্রস্তাব আনা হয়। সভাশেষে সভাপতি বিএনপির প্রয়াত নেতাকর্মী, অগ্নিকান্ডে শহীদদের রূহের মাগফিরাত, খালেদা জিয়ার রোগমুক্তিসহ দেশের কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ