শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সুলতান মনসুরের শপথ গ্রহণ

গতকাল বৃহস্পতিবার নিজস্ব মিলনায়তনে গণফোরাম আয়োজিত সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখেন ফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু -সংগ্রাম

সংসদ রিপোর্টার: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরাম থেকে নির্বাচিত নেতা সুলতান মোহাম্মদ মনসুর গতকাল বৃহস্পতিবার শপথ নিয়েছেন। বেলা ১১টায় জাতীয় সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী নিজ কার্যালয়ে তাকে শপথ করান। শপথ গ্রহণের পরই তাকে দল থেকে বহিষ্কার করা হয়। এখন তার সংসদ সদস্য পদ থাকবে কি না এ নিয়ে প্রশ্ন উঠেছে।

সুলতান মোহাম্মদ মনসুর গণফোরাম থেকে মনোনয়ন নিয়ে ধানের শীষ প্রতীকে মৌলভীবাজার-২ আসনে নির্বাচিত হন। 

শপথ নেওয়া গণফোরাম নেতা সুলতান মোহাম্মদ মনসুর বলেছেন, দলের শীর্ষ নেতাকে জানিয়েই তিনি শপথ নিয়েছেন।

সংসদ ভবনে মনসুর বলেন, আমি ঐক্যফ্রন্টের প্রতিনিধি। জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি হিসেবে আমি সিদ্ধান্ত নিয়েছি। একটা কথা বলতে পারি জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতার নলেজেই আমি এটা করেছি।

ডাকসুর সাবেক ভিপি ও আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় নেতা মনসুর গত নির্বাচনের আগে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যপ্রক্রিয়ার সঙ্গে যুক্ত হন। এরপর ঐক্যফ্রন্ট গঠিত হলে তিনি জোটের শীর্ষ নীতিনির্ধারণী ফোরাম স্টিয়ারিং কমিটির সদস্য হন। নির্বাচনের আগে তিনি গণফোরামের প্রাথমিক সদস্যপদ গ্রহণ করে দলীয় মনোনীত প্রার্থী হিসেবে ঐক্যফ্রন্টের সমর্থন পান। নির্বাচনের পর থেকেই শপথ নেওয়ার পক্ষে অবস্থান নেন তিনি। এ নিয়ে বিরোধ দেখা দেওয়ায় নির্বাচনের পর থেকে ঐক্যফ্রন্টের কোনো বৈঠকে অংশ নেননি এই নেতা।

প্রাথমিকভাবে জোটের মনোনয়ন না পেলেও শেষ মুহূর্তে সিলেট-২ আসনে বিএনপির প্রার্থিতা বাতিল হলে সমর্থন পান মোকাব্বির। গণফোরামের প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচনে অংশ নেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ