বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

খালেদা জিয়াকে হেয় প্রতিপন্ন করতে আ’লীগ নানা চক্রান্ত করছে -বিএনপি

স্টাফ রিপোর্টার: দলের চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়োকে হেয় প্রতিপন্ন করতে ক্ষমতাসীন আওয়ামী লীগ নানা চক্রান্ত করছে বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল মঙ্গলবার বিকেলে এক স্মরণ সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এই অভিযোগ করেন। তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হেয় প্রতিপন্ন করার জন্য নানা চক্রান্ত করছে সরকার। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে, যে মামলায় তার সংশ্লিষ্টতা প্রমাণ করা যায়নি, সেই মামলায় তাকে সাজা দেয়া হয়েছে। মিথ্যাচার করে বলা হয়, এতিমের টাকা চুরি করার জন্য তার সাজা হয়েছে। অথচ মামলার রায় যদি পড়ে সেখানে কোথাও এই কথা বলা নেই। বরং সেই টাকা কয়েকগুণ বেড়েছে।
তিনি বলেন, কেনো তাকে হেয় করা দরকার? কারণ তিনি অনেক বড়, তার সমান হওয়ার ক্ষমতা বাংলাদেশে কারো নেই। সেজন্য তাকে ছোট করতে হবে। কীভাবে? তার পা টা কেটে দাও, পা ছোট হয়ে যাক। এই নোংরা রাজনীতি, এই যে নোংরা কৌশল বাংলাদেশে চলছে।
নজরুল ইসলাম খান বলেন, আজকে বাংলাদেশের গণতন্ত্র বন্দী। গণতন্ত্রের মা, আমার মা, আপনার মা দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারারুদ্ধ। আমরা তার নিঃশর্ত মুক্তি চাই। আমরা চাই- সর্বোত্তম চিকিৎসার ব্যবস্থা করা হোক। এটা তার পাপ্য, একজন মানুষ হিসেবে এটা তার প্রাপ্য, একজন নেত্রী হিসেবে এটা তার প্রাপ্য। তিন বারের সাবেক প্রধানমন্ত্রী হিসেবে এটা তার প্রাপ্য, স্বাধীনতা ঘোষকের স্ত্রী হিসেবে এটা তার প্রাপ্য, বাংলাদেশের জনগণের ভোটে নির্বাচিত রাষ্ট্রপতির স্ত্রী হিসেবে এটা তার প্রাপ্য। এই প্রাপ্য তাকে দেয়া না হলে আমার-আপনার কী দায়িত্ব এটা আপনাদের বুঝিয়ে দেয়ার কোনো প্রয়োজন আছে বলে মনে করি না। সেই দায়িত্ব আমাদেরকে পালন করতে হবে।
তিনি বলেন, আমি  সরকারের কাছে দাবি করবো অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সর্বোচ্চ চিকিসার ব্যবস্থা করা হোক এবং উনি যেখানে চিকিৎসা করতে চান সেখানে তার চিকিৎসার সুযোগ করে দেয়া হোক। আমাদের কাছে তার স্বাস্থ্যটাই বড়, আল্লাহ তাকে বাঁচিয়ে রাখুন-এটা আমাদের কাছে বড়।
নির্বাচনী ব্যবস্থাকে সরকার ধ্বংস করে দিয়েছে অভিযোগ করে নজরুল ইসলাম খান বলেন, সবচেয়ে বড় ক্ষতিটা কী করা হচ্ছে? এই যে আগে ভোট কেটে কিংবা পরের দিন ভোটরা যখন যায়, যাওয়ার পরে তাদেরকে বলা হয় যে আপনার ভোট দেয়া হয়ে গেছে কিংবা ব্যালট পেপার নাই কিংবা আঙ্গুলের কালির দাগ দিয়ে বলা হয় যে- আপনি চলে যান। এতে ভোটাররা নিরুৎসাহী হয়ে পড়েছে। এটার প্রমাণ হলো উপজেলা নির্বাচন। অনেক কেন্দ্র আছে সেখানে কোনো ভোটার যায়নি। কোনো কোনো কেন্দ্রে ৫/১০/১৫ জন ভোটার গেছে। এই যে ভোটের প্রতি মানুষের অনিহা সৃষ্টি করা-এটা হলো গণতন্ত্রের বিরুদ্ধে চক্রান্ত, গণতন্ত্রকে ধ্বংস করার চক্রান্ত।
কারণ নির্বাচন না থাকলে গণতন্ত্র থাকে না। নির্বাচনের মাধ্যমেই জনগণ তার রায় দেয় আর জনগণের রায়ে যারা দায়িত্ব নেয় তারাই হলো গণতান্ত্রিক সরকার। আজকে আমাদের দেশে কোনো গণতান্ত্রিক সরকার নাই। কাজেই তারা নোংরা কৌশল করছে। ভালো কোনো কৌশলে তাদের বিজয়ী হওয়ার সামর্থ নাই।
নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে সংগঠনের মরহুম কায্র্করী সভাপতি আবদুল কাশেম চৌধুরী ও মহানগরের সাবেক সভাপতি শহীদুল ইসলাম চৌধুরী দুলাল ও রেল শ্রমিক দলের মোহাম্মদ উল্লাহ ভুঁইয়ার স্মরণের এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
কারাগারে খালেদা জিয়ার সাথে থাকা গৃহকর্মী ফাতেমা বেগমের কারাবন্দিত্ব নিয়ে একটি বেসরকারি ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারিত সংবাদের সমালোচনা করে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আজকে বিপুল জনপ্রিয় নেত্রী অসুস্থ। হাসপাতালে আনার পরে সরকারি ডাক্তাররা বলছেন, তার ডায়াবেটিস নিয়ন্ত্রণে আসছে না। তার হাঁটুতে অস্ত্রোপচার, তার চোখে অস্ত্রোপচার, তার সামনে লোক থাকা দরকার। ফাতেমা নামে একটি মেয়ে তার সাথে থাকেন, তিনি বাইরে সেলে থাকেন। তাকে(ফাতেমা বেগম) নিয়ে সরকারের পক্ষের গণমাধ্যম এতো নোংরামি করতে পারে। আজকে সূবর্ণচরের মা ধর্ষিত হয়েছে, তার বাবার সাক্ষাৎকার সেই গণমাধ্যমে নেয়া হয় না কেনো, আজকে কবিরহাটে যে মেয়েটি ধর্ষিতা হয়েছে তার বাবার সাক্ষাৎকার তো আমরা দেখি না এই সমস্ত গণমাধ্যমে। আজকে ম্যাডামকে সাহায্য-সহযোগিতা করে কত পরিকল্পনার করে ফাতেমার বাবাকে নিয়ে এসে সাক্ষাৎকার নিচ্ছে।
সংগঠনের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে ও প্রচার-প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জুর পরিচালায় আলোচনা সভায় শ্রমিক সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, কেন্দ্রীয় নেতা খন্দকার জুলফিকার মতিন, কাজী আমীর খসরু প্রমুখ বক্তব্য রাখেন। ছিলেন। অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতা মেহেদী আলী খান, কাজী শেখ নুরুল্লাহ বাহার, মোস্তাফিজুল করীম মজুমদার, ফজলুল হক মোল্লা, আসাদুজ্জামান বাবুলসহ শ্রমিক দলের শতাধিক নেতা-কর্মী মিলাদে অংশ নেন।

অনলাইন আপডেট

আর্কাইভ