বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

কর্ণফুলীতে নৌকাডুবিতে চারজন নিখোঁজ

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের কর্ণফুলী নদীতে যাত্রীবোঝাই নৌকাডুবির ঘটনায় নিখোঁজ চারজনকে উদ্ধার করা সম্ভব হয়নি। তবে ওই নৌকায় থাকা ১২ যাত্রীর মধ্যে ৮ জনকে উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। রোববার সন্ধ্যায় কর্ণফুলী নদীর সল্টগোলা ঘাটের কাছে নৌকাটি ডুবে যাওয়ার পর উদ্ধার অভিযান চালায় ফায়ার সার্ভিস। রাতে ৮জনকে উদ্ধার করা হয়।
সোমবার সকাল থেকে আবারও নিখোঁজদের সন্ধানে ফায়ার সার্ভিসের ডুবুরি দল কাজ করছে। নগরের ফায়ার সার্ভিসের আগ্রাবাদ স্টেশনের কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, দুপুর ১২টা পর্যন্ত নিখোঁজ চারজনের সন্ধান মেলেনি। তবে এদের মধ্যে তিনজনের পরিচয় জানা গেছে। তারা হলেন, কর্ণফুলী থানার জুলধা এলাকার নুরুল ইসলামের ছেলে মো. আকবর (৪০), একই এলাকার আব্দুল খালেকের ছেলে মো. হানিফ (৩০) ও শেরপুর জেলার শংকরঘোষ এলাকার আব্দুল করিমের ছেলে হাবিবুর রহমান।
চট্টগ্রাম বিমানের টয়লেটে থেকে
২৩ কেজি স্বর্ণ উদ্ধার
চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানের টয়লেট থেকে ২৩ কেজি ৪শ’ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা। সোমবার সকালে আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১২৮ এর টয়লেট থেকে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। উদ্ধার করা এসব স্বর্ণের বাজার মূল্য ১০ কোটি টাকা। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের উপ পরিচালক মো. মারুফুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকাল ৮টা ৫ মিনিটে আবুধাবি থেকে ফ্লাইটটি শাহ আমানতে অবতরণের পর আমরা তল্রাশি চালাই।
 এ সময় বিমানের টয়লেটের ব্যবহৃত টিস্যু ফেলার বিনে ২০০টি স্বর্ণের বার পাওয়া যায়। বারগুলো কালো স্কচ টেপ দিয়ে মোড়ানো প্যাকেটের ভেতর স্ক্রু দিয়ে লাগানো ছিল। মোট ২৩ কেজি ৪০০ গ্রাম স্বর্ণ। বাজার মূল্য প্রায় ১০ কোটি টাকা। উদ্ধার স্বর্ণের বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে। তিনি জানান, বিমানটি বিকেল ৫টায় আবার আবুধাবির উদ্দেশে শাহ আমানত থেকে উড়ার কথা ছিল। হয়তো সংঘবদ্ধ চক্র ওই সময়ের মধ্যে স্বর্ণের বারগুলো পাচার করে দিত। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বিমানের একজন টেকনিশিয়ান ও একজন ক্লিনারকে আটক করা হয়েছে বলে জানান শুল্ক গোয়েন্দা অধিদফতরের এ কর্মকর্তা।

অনলাইন আপডেট

আর্কাইভ