শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

সাতক্ষীরায় স্বাস্থ্য খাতের ১২ কোটি টাকার যন্ত্রাংশ গায়েব

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরায় স্বাস্থ্য খাতের উন্নয়নে বরাদ্দের কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে সিভিল সার্জন অফিস ঘেরাও করে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জেলা নাগরিক আন্দোলন মঞ্চ। গতকাল বুধবার দুপুরে তারা এ কর্মসূচি পালন করে। বিক্ষোভ কর্মসূচি শেষে তারা প্রধান মন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রীসহ বিভিন্ন দপ্তরে স্মারক লিপি  প্রদান করেন।
বিক্ষোভ কর্মসূচিতে এ সময় বক্তব্য রাখেন, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক ফাহিমুল হক কিসলু, সদস্য সচিব হাফিজুর রহমান মাসুম, সাবেক পিপি এড. ওসমান গণি, জাসদ কেন্দ্রীয় সহ-সম্পাদক ওবায়দুস সুলতান বাবলু, জেএসডির জেলা সভাপতি সুধাংশ শেখর, মুক্তিযোদ্ধা সুভাস সরকার, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যনার্জি প্রমুখ।
বক্তারা বলেন, ২০১৭-১৮ অর্থবছরে সরকার স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সাতক্ষীরা সদর হাসপাতালসহ জেলার বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে যন্ত্রপাতি ও মালামাল ক্রয়ের জন্য প্রায় ১৩ কেটি টাকা বরাদ্দ দেয়া হয়। কিন্তু মালামাল ও যন্ত্রপাতি বুঝে না পাওয়া সত্ত্বেও সাতক্ষীরার তৎকালীন সিভিল সার্জনসহ তার অফিসের কতিপয় দুর্নীর্তিবাজ কর্মচারী পারস্পরিক যোগসাজসে মালামাল বুঝে নেয়া হয়েছে মর্মে মিথ্যা প্রত্যয়ন দিয়ে সম্পূর্ণ অর্থ সরকারি কোষাগার থেকে তুলে নেন। সম্প্রতি স্বাস্থ্য মন্ত্রানালয়ের একটি তদন্ত টিম আকষ্মিক সাতক্ষীরা সিভিল সার্জন অফিসে উপস্থিত হয়ে মালামাল ও যন্ত্রাংশ দেখতে চাইলে বিষয়টি জানাজানি হয়। ইতিমধ্যে মালামাল বুঝে নেয়ার জন্য গঠিত সার্ভে কমিটি তাদের স্বাক্ষর জাল করা হয়েছে মর্মে লিখিতভাবে সাতক্ষীরার বর্তমান সিভিল সার্জনকে জানিয়েছেন ওই কমিটির তিন চিকিৎসক। বক্তারা এসময়, স্বাস্থ্য খাতের এই কোটি কোটি টাকা লুটপাটের সাথে জড়িত তৎকালীন সিভিল সার্জন ডাঃ তৌহিদুর রহমান, ষ্টোর কিপার এ.কে ফজলুল হক ও হিসাব রক্ষক আনোয়ার হোসেনের গ্রেফতার ও বিচারের জোর দাবি জানান।
এদিকে, গতকাল  সাতক্ষীরা সিভিল সার্জন অফিসে দুদকের একটি টিম অভিযান  করে।

অনলাইন আপডেট

আর্কাইভ