বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

ছিনতাই অপহরণ ও খুন-খারাবি লাশ মাদকদ্রব্য ও অস্ত্র উদ্ধার

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল-বালিয়াপাড়া সড়কে কয়েল কারখানার শ্রমিককে ছুরিকাঘাত করে মোবাইল ও বেতনের টাকা ছিনতাই করেছে ছিনতাইকারীচক্র। গত বুধবার সকালে ছিনতাইকারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার এবং ছিনতাই হওয়া মালামাল উদ্ধার করে পুলিশ। আহত আব্দুর রাজ্জাক (২৪)উপজেলার মাছুমাবাদ এলাকার আইন আলীর ছেলে। গ্রেফতারকৃতরা হলো, উপজেলার গোলাকান্দাইল পুর্বপাড়া এলাকার জয়নাল আবেদীনের ছেলে জুয়েল, মৃত রমজান আলীর ছেলে সবুজ মিয়া ও শাহজাহানের ছেলে সুমন।
নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গন্ধর্বপুর এলাকার বিড়ি শ্রমিক হত্যাকান্ডের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার রাতে নিহতের ছেলে ইলিয়াছ মিয়া বাদী হয়ে ১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫ থেকে ৬ জনকে আসামী করে হত্যা মামলাটি দায়ের করেন। ইলিয়াছ মিয়া জানান, এক শতাংশ জমি নিয়ে তার মা নুর বানুর দীর্ঘ দিন ধরে বিরোধ ছিলো একই এলাকার মৃত নুরু মিয়ার ছেলে জাহাঙ্গীর মিয়ার সঙ্গে। জাহাঙ্গীরসহ সহযোগীরাই শাবল দিয়ে গলায় আঘাত করে এবং করাত দিয়ে জবাই করে হত্যা করে। মায়ের হত্যাকান্ডের বিচার দাবি জানান তিনি।
আগৈলঝাড়া (বরিশাল): আগৈলঝাড়ায় নিখোঁজের একদিন পর বাড়ির পাশের ডোবা থেকে ভ্যান চালক মোসলেম উদ্দিন গাইনের লাশ উদ্ধার করেছে পুলিশ। লাশ উদ্ধারের ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আফজাল হোসেন জানান, বুধবার দুপুরে খবর পেয়ে উপজেলার বাকাল গ্রামের ভ্যান চালক মোসলেম উদ্দিন গাইন (৬০) এর লাশ বাড়ির পাশের একটি ডোবা থেকে উদ্ধার করেন। ভ্যান চালক মোসলেম ওই গ্রামের মৃত সফিজ উদ্দিন গাইনের ছেলে।
লালমনিরহাট: লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের কর্নপুর গ্রামের সোহরাব হোসেনের মেয়ে মাদ্রাসা ছাত্রী সোহানা আক্তার (১৭) অপহরনের ৪ দিন অতিবাহিত হলেও লালমনিরহাট সদর থানা পুলিশ অপহরনকারী চক্র ও সোহানাকে উদ্ধার করতে পারেনি।
ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম): ভূরুঙ্গামারীতে দুধকুমার নদীতে বন্ধুদের সাথে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হওয়া যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। ঐ যুবকের নাম আলমগীর হোসেন (২৪)। সে উপজেলার সদর ইউনিয়ের আঙ্গারীয়া গ্রামের মকবুল হোসেনের ছেলে। জানাগেছে, গত শনিবার বিকেলে ৩ বন্ধু মিলে  দুধকুমার নদীর সামাদের ঘাট এলাকায় মাছ ধরতে যায় । মাছ ধরার এক পর্যায় আলমগীর নদীর তীব্র স্রোতের তোড়ে পানিতে ডুবে যায় । অন্য দুই বন্ধু তাকে খোঁজা খুজিঁ করে না পেয়ে চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে এসে তারাও অনেক খোঁজাখুজি করেও আলমগীরের কোন সন্ধান পায়নি। পরে পুলিশ লাশ উদ্ধার করে।
নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের দেওভোগ এলাকর ঐতিহ্যবাহী জিউস পুকুরে ময়লা ফেলে ভরাট করে অবৈধ দখলের পাঁয়তারা করছে কুচক্রি মহল। আর এ দখলে বাধা দেওয়ায় প্রাণ নাশের হুমকি দেয়া হয়েছে সংখ্যালঘু সম্প্রদায়ের এক নেতাকে। এ ঘটনায় প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন ভুক্তভোগী ওই নেতারা। ২৯ জুন ওই ঘটনায় বিকেলে ভুক্তভোগী শংকর ঘোষ জীবনের নিরাপত্তা চেয়ে নারায়ণগঞ্জ সদর মযেল থানায় একটি সাধারণ ডায়রী করেছেন।
লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর সদর উপজেলার দালাল নেশাদ্রব্য খাইয়ে পার্শ¦বর্তী দোকানে চুরির ঘটনা ঘটেছে। এসময় দোকানের তালা ভেঙ্গে নগদ ৩ লাখ ৮০ হাজার টাকা নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রুবেল হোসেনকে আটক করে। সে পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের মৃত সাফায়েত উল্যার ছেলে ও পার্শ্ববর্তী সৌদিয়া হোটেল কর্মচারী সে। এ ঘটনায় দোকান মালিক নুর নবী নিশু বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেছেন।
ফটিকছড়ি (চট্টগ্রাম): চট্টগ্রামের ফটিকছড়িতে কয়েকটি হত্যা মামলার আসামী মো.জাহাঙ্গীর আলম প্রকাশ নাক কাঁটা জাহাঙ্গীরকে গ্রেফতার করেছে পুলিশ। সম্প্রতি দাঁতামারা এলাকায় অভিযান চালিয়ে ভুজপুর থানা পুলিশ তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত জাহাঙ্গীর গত ৯ জুন রাতে ফটিকছড়ির ভুজপুর থানার সীমান্তবর্তী বড়ইতলীতে ব্রাশফায়ারে নিহত রহিম বাদশা হত্যাকান্ডের প্রধান পরিকল্পনাকারী,দাঁতমারা ফরেষ্টার সুনীল  হত্যা ও কুমিল্লার রতন ড্রাইভার হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী জানা গেছে।
বেলকুচি (সিরাজগঞ্জ): সিরাজগঞ্জে মাহমুদ হাসান মানা হত্যার সাথে জড়িত আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিলে ও মানববন্ধন করেছে এলাকাবাসী। পৌরসভার ৯নং ওয়ার্ডে এলাকা ধোঁপাবাড়ি মহল্লাবাসির আয়োজনে চৌরাস্তা মোড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগ ও প্রেসক্লাবের সভাপতি হেলাল উদ্দিন।
কলারোয়া (সাতক্ষীরা) : সাতক্ষীরার কলারোয়ায় পুলিশ পরিচয়ে ভাড়ায় চালিত এক মোটরসাইকেল চালককে আটকিয়ে তার দেহ তল্লাসী করে টাকা ছিনতাইয়ের চেষ্টা করেছে ৩ যুবক। ঘটনাটি ঘটেছে-মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার সীমান্তবর্তী কাঁদপুর শ্মশান ঘাট মোড় এলাকায়। এবিষয়ে কলারোয়া থানায় ৩জনের নামে একটি অভিযোগ দায়ের হয়েছে। যশোরের শার্শা থানার গোগা গ্রামের মৃত আব্দুল রহিমের ছেলে মোটরসাইকেল চালক আব্দুল জলিল (৪৮) সাংবাদিকদের জানান-সাতক্ষীরার কলারোয়ার চান্দুড়িয়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে নাজমুল ইসলাম (২৭), মুকুল মোড়লের ছেলে সোহেল মোড়ল (২৮) ও গোয়ালপাড়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে আবুল কালম (৩০) মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার কাঁদপুর শ্মশান ঘাট মোড় এলাকায় একা পেয়ে মোটরসাইকেল গতিরোধ করে। এসময় ওই ৩ যুবক নিজেদের পুলিশ পরিচয় দিয়ে তাকে চারদিক থেকে ঘিরে ধরে।
সিলেট: গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১, সিলেট ক্যাম্পের এর একটি আভিযানিক দল এএসপি সত্যজিৎ কুমার ঘোষ এর নেতৃত্বে মৌলভীবাজারের বড়লেখা থানা এলাকায় অস্ত্র উদ্ধার ও গ্রেফতার অভিযান পরিচালনা করে। অভিযানে মৌলভীবাজারের বড়লেখা থানাধীন বিয়ানীবাজার রোডস্থ উত্তর চৌমুহনী বারইগ্রাম নাহিদ এন্ড শিউলি রেষ্টুরেন্ট এর সামনে পাকা রাস্তার উপর থেকে ০১টি পাইপগান ও ০১টি কার্তুজসহ ০২ জন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯। গ্রেফতারকৃত আসামীদ্বয়ের নাম ও ঠিকানা- ১। জিল্লুর রহমান @ রুহেল (৩৫), পিতা- মৃত ড: মজিবুর রহমান, সাং- মোল্লাপুর, থানা- বিয়ানীবাজার, জেলা- সিলেট, ২। সোহেল আহম্মেদ (২০), পিতা- মৃত মোহাম্মদ আলী, সাং- তেলিগুল বড়লেখা, থানা- বড়লেখা, জেলা- মৌলভীবাজার। উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীদ্বয়কে মৌলভীবাজার জেলার বড়লেখা থানায় হস্তান্তর করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।
হবিগঞ্জ: ২৯ জুন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-২, শ্রীমঙ্গল ক্যাম্প এর একটি আভিযানিক দল এএসপি এ,কে,এম কামরুজ্জামান এর নেতৃতে হবিগঞ্জের চুনারুঘাট থানা এলাকায় গ্রেফতার অভিযান পরিচালনা করে। অভিযানে হবিগঞ্জের চুনারুঘাট থানাধীন পারকুল চা বাগান হতে ০১টি দেশীয় তৈরী পাইপগান ও ০২টি কার্তুজসহ ০১ জন অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৯। গ্রেফতারকৃত আসামীর নাম ও ঠিকানা- নূহ মিয়া (৪৮), পিতা- মৃত সুন্দর আলী, সাং-পারকুল, পোঃ রানীগাও, থানা- চুনারুঘাট, জেলা- হবিগঞ্জ। গ্রেফতারকৃত আসামীকে হবিগঞ্জ জেলার চুনারুঘাট থানায় হস্তান্তর করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।
রাজশাহী: গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল কর্তৃক অদ্য ৩০ জুন ২০১৯ তারিখ রাত্রি ০১.১৫ ঘটিকা হতে ভোর ০৫.৩০ ঘটিকা পর্যন্ত রাজশাহী জেলার বেলপুকুর থানার ভরুয়াপাড়া ও ক্ষুদ্রজামিরা এলাকায় অভিযান পরিচালনা করে আনসার আল ইসলাম এর সক্রিয় সদস্য ১। মোঃ আনিসুর রহমান @ ছাদ্দাম (৩০), পিতা-মোঃ আনছার আলী ২। মোছাঃ আফরোজা বেগম (৫৫), স্বামী--মোঃ আনছার আলী ৩। মোঃ রুহুল আমিন (৩১), পিতা-মোঃ আজিজুল ইসলাম, সর্ব সাং-ভরুয়াপাড়া ৪। মোঃ মামুনুর রশিদ (৩৫), পিতা-মোঃ নিজাম উদ্দিন, সাং-ভরুয়াপাড়া (দহপাড়া) ৫। মোঃ আবু তালহা (২১), পিতা-মোঃ সিদ্দিক তালহা, সাং-ক্ষুদ্র জামিরা, সর্ব থানা-বেলপুকুর, রাজশাহী মহানগরগণকে ধৃত করা হয়। এসময় উপস্থিত স্থানীয় সাক্ষীদের সম্মূখে ধৃত আসামীদের বসত ঘর তল্লাশি করে (ক) ০১ টি বিদেশী পিস্তল (খ) ০২ টি ম্যাগজিন  (গ) ০৫ রাউন্ড গুলি (ঘ) ২৪ টি ককটেল (ঙ) ১০ টি জিহাদী বই (চ) ০৮ টি জিহাদী বইয়ের ফটোকপি (ছ) ইয়ানতের টাকা আদায়ের রশিদ ০১ টি (জ) ০৩ টি জাতীয় পরিচয়পত্র (ঝ) ০২টি মোবাইল (ঞ) ০৪ টি সীমকার্ড (ট) ০১ টি মেমোরীকার্ড উদ্ধার করা হয়। প্রেসবিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ