ঢাকা, রোববার 11 August 2019, ২৭ শ্রাবণ ১৪২৬, ৯ জিলহজ্ব ১৪৪০ হিজরী
Online Edition

হোম সিরিজে বিশ্রাম চেয়েছেন তামিম

স্পোর্টস রিপোর্টার: বন্ধু সাকিব আল হাসানের পরামর্শ অনুযায়ী বিশ্রামে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। আফগানিস্তান এবং জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ত্রিদেশীয় সিরিজ থেকে বিশ্রামের জন্য আবেদন করেছেন তামিম। বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবার  বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানিয়েছেন, তারা তামিমের কাছ থেকে চিঠি পেয়েছেন। তবে এখনই তারা তামিম ইকবালের বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছেন না। ঈদের পর এই ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান সাবেক এই অধিনায়ক। আকরাম বলেন, ‘আমরা তামিমের কাছ থেকে একটি চিঠি পেয়েছি এই বিষয়ে (বিশ্রামের আবেদন)। ঈদের ছুটির পর আমরা এই ব্যাপারে সিদ্ধান্ত নেব।’

বিশ্বকাপে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তামিম। গেল মাসে শ্রীলঙ্কার সফরে বাংলাদেশ দলের অধিনায়কত্ব পেয়েও জ্বলে উঠতে পারেননি দেশের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারী এই বাঁ-হাতি ব্যাটসম্যান।

 রানের ধারায় ফিরতে কিছুদিনের বিশ্রাম প্রয়োজন মনে করেন তামিম।শ্রীলঙ্কার বিপক্ষে তৃতীয় এবং শেষ ওয়ানডের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিম জানিয়েছিলেন, ক্রিকেটের বাইরে কিছু সময় কাটিয়ে নতুন উদ্যমে মাঠে ফিরতে চান তিনি।তামিম বলেছিলেন, ‘বিশ্বকাপ থেকেই আমি নিজেকে নিজে ডুবিয়েছি। আমি চেষ্টা করেছি কিন্তু যথেষ্ঠ নয়। সম্ভবত আমার কিছু সময় নেয়া উচিত খেলার বাইরে এবং আত্মবিশ্বাস নিয়ে ফিরে আসা উচিত।

’এবার সেই পরিকল্পনাতেই এবার বিসিবিতে চিঠি দিয়েছেন বাংলাদেশের অভিজ্ঞ এই ওপেনার। কয়দিন আগে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বিশ্রামের পরামর্শ দিয়েছিলেন তামিমকে।

অনলাইন আপডেট

আর্কাইভ