শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
Online Edition

ঈদুল আযহা উপলক্ষে দেশবাসীকে শ্রমিক কল্যাণ ফেডারেশনের শুভেচ্ছা

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ও সাধারণ সম্পাদক আতিকুর রহমান ঈদুল  আযহা উপলক্ষে দেশবাসীসহ সর্বস্তরের সকল শ্রমিক কর্মচারী ভাই-বোনদেরকে শ্রমিক কল্যাণ ফেডারেশনের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন এবং ঈদের আনন্দ শ্রমিকদের জীবনে বয়ে আনুক অনাবিল সুখ-শান্তি ও সমৃদ্ধি এই প্রত্যাশা করেছেন।
গতকাল শনিবার ফেডারেশনের নেতৃদ্বয় এক যুক্ত বিবৃতিতে বলেন, কুরবাণীর মহান আদর্শ নিয়ে পবিত্র ঈদুল আয্হা আমাদের দ্বারে সমাগত। মুসলমানদের নিকট ঈদুল ফিতর ও ঈদুল আযহা- এ দু’টি ঈদই আনন্দের দিন। এ দু’ঈদে মানুষ সকল ভেদাভেদ, হিংসা, বিদ্বেষ ভুলে গিয়ে পরস্পর পরস্পরের নিকটবর্তী হয় এবং ঈদগাহে গিয়ে নামাজ আদায় করে। ঈদুল ফিতর ও ঈদুল আযহা আমাদেরকে শুধু আনন্দই দেয় না, মানুষে মানুষে ভেদাভেদ ও অনৈক্য ভুলে গিয়ে পরস্পরকে ভ্রাতৃত্ব, সম্প্রীতি ও সৌহার্দ্যরে বন্ধনে আবদ্ধ করে সামাজিক বন্ধনকে সুদৃঢ় করে। ঈদ আমাদের ব্যক্তিগত, সামাজিক ও জাতীয়ভাবে ঐক্যের বন্ধন শক্তিশালী করে।
 নেতৃবৃন্দ আরো বলেন, ঈদুল আযহা মানুষকে ত্যাগ ও কুরবাণীর আদর্শে উজ্জীবিত করে সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক বৈষম্য ও শোষণ দূর করে একটি শোষণমুক্ত ইনসাফ ভিত্তিক সমাজ গঠনের জন্য ত্যাগ স্বীকারে অনুপ্রেরণা দেয়। আমরা যদি ত্যাগের আদর্শে উদ্বুদ্ধ হয়ে সকলেই বাস্তব জীবনে ইসলামী আদর্শ অনুসরণ করে সমাজে ন্যায় ও ইনসাফ কায়েম করতে পারি তাহলেই আল্লাহর সন্তুষ্টি অর্জন করা সম্ভব হবে।
তারা বলেন, জাতি এমন এক সময় পবিত্র ঈদুল আযহা উদযাপন করতে যাচ্ছে যখন, দেশের বর্তমান অবস্থায় সকলের পক্ষে ঈদের আনন্দ যথাযথভাবে উপভোগ করা সম্ভব হবে না। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি,দরিদ্র ও কম আয়ের মানুষকে চরম দুর্ভোগের মুখে ঠেলে দিয়েছে। ডেঙ্গুর ভয়াবহতা জনজীবনে দুর্বিষহ অবস্থার সৃষ্টি করেছে।
অন্য দিকে দেশের ভয়াবহ বন্যায় দেশের মানুষের কষ্ট আরো বাড়িয়ে দিয়েছে। নেতৃদ্বয় দেশের সকল বিত্তবান ও সামর্থ্যবান ব্যক্তিদের প্রতি আহ্বান জানান-দরিদ্র ও অসহায় মানুষের দিকে সাহায্য ও সহমর্মিতার হাত প্রসারিত করার জন্য।
সর্বপরি তারা কোরবানির পশুর বর্জ্য, রক্ত,জমে এডিস মশা জাতে বংশ বিস্তার না করতে পারে সেই দিকে খেয়াল রেখে সাধ্যমত নিজেদের উদ্যোগে যত দ্রুত সম্ভব পরিস্কার করে অন্যকেও সচেতন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।
পরিশেষে ঈদুল আয্হা উপলক্ষে দেশবাসী শ্রমিকসহ সকলকে আন্তরিক শুভেচ্ছা জানান এবং মহান আল্লাহর দরবারে দোয়া করছি তিনি আমাদের সবাইকে সুন্দর পরিবেশে ঈদুল আয্হা উদযাপন করার ও ঈদুল আয্হার শিক্ষা বাস্তব জীবনে ধারণ করার তাওফিক দান করুন।

অনলাইন আপডেট

আর্কাইভ