শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

নড়িয়ায় ২০ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন করলেন এনামুল হক শামিম

শরীয়তপুর সংবাদদাতা : “শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ” এই শ্লোগানকে বাস্তবে রূপ দিতে বিদ্যুৎকে সর্বাধিক গুরুত্ব দিয়ে কাজ করছে সরকার। তাই এই শোকের মাসেও বৃহৎ জনস্বার্থে এই বিদ্যুৎ উপকেন্দ্রের উদ্বোধন করা হলো। ইনশাআল্লাহ আজকের পর থেকে নড়িয়ায় আর কোন বিদ্যুতের লোড শেডিং থাকবে না। এছাড়াও নড়িয়া উপজেলার বিচ্ছিন্ন চরাঞ্চলকেও ইতিমধ্যে সাবমেরীন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ সংযোগের আওতায় আনা হয়েছে। যা শরীয়তপুরের পদ্মার দ্বীপাঞ্চলের ৪টি ইউনিয়নের মানুষকে আধুনিক সভ্যতার সাথে সংযুক্ত করবে। তিনি আরো বলেন, ইনশাআল্লাহ অপল্প দিনের মধ্যেই সখিপুর থানায় ১০ কেভি বিদ্যুৎ কেন্দ্র চালু করা হবে। তখন নড়িয়া ও সখিপুর এলাকায় আর কোন বিদ্যুৎ সংকট থাকবে না। আজ শনিবার দুপুরে নড়িয়ার চাকধ এলকায় ২০ কেভি বিদ্যুৎ উপকেন্দ্রের উব্দোধনকালেন প্রধান অতিথির বক্তব্যে পানিসম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ.কে.এম এনামুল হক শামীম এসব কথা বলেন। শামিম বলেন, আগামী ৬ মাসের মধ্যে নড়িয়া ও সখিপুরের ৩০টি মসজিদ নির্মানের জন্য ৫ লক্ষ করে টাকা দেয়া হবে। শরীয়তপুর-২ নির্বাচনী এলাকার প্রতিটি ইউনিয়নে বয়স্ক ভাতা, বিধবা ভাতা দ্বিগুন বরাদ্দ দেয়া হবে। নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২৫০ শয্যায় উন্নীত করা হচ্ছে, ১৬ কোটি টাকা ব্যয়ে আধুনিক মসজিদ নির্মান করা হচ্ছে। এমনি ভাবে নড়িয়া সখিপুরের উন্নয়ন করা হবে। উপমন্ত্রী ডেঙ্গু থেকে রক্ষা পেতে নিজ নিজ এলাকা পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য অনুরোধ করেন। তিনি বলেন, গুজবে কান দিবেন না। আইন নিজের হাতে তুলে নিবেন না।
শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার আব্দুল মোমেন, নড়িয়া উপজেলা নির্বাহী অফিসার জয়ন্তী রূপা রায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী, শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহা ব্যবস্থাপক প্রকৌশলী মো: ছোহরাব আলী বিশ্বাস, নির্বাহী প্রকৌশলী সুনীল কুমার ঘোস সহ স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
বিদ্যুৎ কেন্দ্র উদ্বোধন শেষে মন্ত্রী নড়িয়া-সখিপুরের বন্যা-নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত এবং অসহায়-দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর তহবিলের বিশেষ বরাদ্দ থেকে ২০-৫০ হাজার টাকা করে ৪৫ জনকে মোট ১৬ লক্ষ টাকা অনুদান প্রদান করেন। শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহা ব্যবস্থাপক মো: ছোহরাব আলী বিশ^াস জানান, উপকেন্দ্রটির ক্ষমতা বৃদ্ধিতে ৩ কোটি টাকা সহ মোট ৮ কোটি টাকা ব্যয়ে নড়িয়া-১ বিদ্যুৎ উপকেন্দ্র থেকে এখন নড়িয়া উপজেলা ও সখিপুর থানার ৬৪ হাজার ৮৭৮ জন গ্রাহ নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সুবিধা পাবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ