শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

ক্ষতিগ্রস্তদের জন্য পর্যাপ্ত সাহায্য বরাদ্দ ও গৃহহীনদের পুনর্বাসনে পদক্ষেপ নিন -মকবুল আহমাদ

রাজধানী ঢাকার মিরপুর ৭ নম্বর সেকশন রূপনগর ঝিলপাড় বস্তিতে গত ১৬ আগস্ট সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকাণ্ডে হাজার হাজার ঘর পুড়ে বিপুল সংখ্যক লোক ক্ষতিগ্রস্ত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর মকবুল আহমাদ বলেন, রাজধানী ঢাকার মিরপুর ৭ নম্বর সেকশনে রূপনগর ঝিলপাড় বস্তিতে গত ১৬ আগস্ট সন্ধ্যায় ভয়াবহ অগ্নিকাণ্ডে হাজার হাজার ঘর পুড়ে বিপুল সংখ্যক লোক ক্ষতিগ্রস্ত হওয়ার মর্মান্তিক ঘটনায় আমি গভীর শোক প্রকাশ করছি।
গতকাল রোববার দেয়া বিবৃতিতে তিনি বলেন, এ অগ্নিকাণ্ডের ঘটনায় হাজার হাজার পরিবার সর্বস্বান্ত হয়ে গিয়েছে। তাদের মাথা গুজার ঠাঁইও নেই। তাদের বেঁচে থাকার কোন আশা নেই। তাই তাদের জন্য জরুরি ভিত্তিতে সাহায্য পাঠানো প্রয়োজন।
তিনি আরো বলেন, আমরা দীর্ঘ দিন থেকেই লক্ষ্য করে আসছি যে, রাজধানী ঢাকার বিভিন্ন বস্তিতে প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এতে বহু বস্তিবাসী সর্বস্বান্ত হচ্ছে। কিন্তু অগ্নিকাণ্ড প্রতিরোধের কোন পদক্ষেপই সরকারের পক্ষ থেকে গ্রহণ করা হয় না। মিরপুর বস্তির এ অগ্নিকা-ের ঘটনা তদন্ত করে অগ্নিকাণ্ডের কারণ খুঁজে বের করে এ ধরনের দুর্ঘটনা ভবিষ্যতে যাতে আর না ঘটতে পারে সে ব্যাপারে কার্যকর ব্যবস্থা গ্রহণ করার জন্য তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। 
অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য পর্যাপ্ত সাহায্য বরাদ্দ এবং গৃহহীন লোকদের পুনর্বাসনের লক্ষ্যে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করার জন্য তিনি সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ