শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে দুইদিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

স্টাফ রিপোর্টার: ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে দুইদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। গতকাল বুধবার দলের যৌথসভা শেষে এক সাংবাদিক সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচি হচ্ছে, ৭ নভেম্বর সন্ধ্যা ৬টায় বিএনপির নয়া পল্টনসহ সারাদেশের দলীয় কার্যালয়গুলোতে দলীয় পতাকা উত্তোলন, সকাল ১০টায় শেরে বাংলা নগরে অবস্থিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পন এবং ৬ অথবা ৮ নভেম্বর আলোচনা সভা।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশের রাজনীতির যে ইতিহাস, সেই ইতিহাসের সবচাইতে গুরুত্বপূর্ণ দিনটি হচ্ছে ৭ নভেম্বর। আমরা ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস যথাযোগ্য মর্যাদার সাথে পালন করার সিদ্ধান্ত নিয়েছি। পুরো নভেম্বর মাসেই আমরা বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সারাদেশে এদিবসটি পালন করবো। অঙ্গসংগঠনগুলো নিজস্ব কর্মসূচি গ্রহন করবে আলোচনা সভা ও মিছিলের মাধ্যমে। কেন্দ্রীয় ভাবে আমরা ৭ নভেম্বর দিনটি এবং ৬ অথবা ৮ তারিখে আলোচনা করবো। আমাদের কাছে প্রস্তাব এসেছে জনসভা করার তা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয়ের সাথে আলোচনা করে ঠিক করে আপনাদের জানাব।
এছাড়া দিবসটি উপলক্ষে পোস্টার ও ক্রোড়পত্র-লিফলেট প্রকাশ করবে বিএনপি। নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই যৌথ সভার পর সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ