বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
Online Edition

শীর্ষ নেতৃবৃন্দকে হত্যা করে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রাকে দমিয়ে রাখা যাবে না

স্টাফ রিপোর্টার : কারাবন্দী সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের আশু মুক্তি ও সুস্বাস্থ্য কামনায় গতকাল শুক্রবার রাজধানীসহ দেশব্যাপী দোয়া মাহফিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। দোয়া মাহফিলে জামায়াত নেতৃবৃন্দে বলেন, জামায়াত একটি আদর্শবাদী আন্দোলনের নাম। লোভ, ফাঁসি বা মৃত্যুর ভয় দেখিয়ে এই দলের নেতা-কর্মীদের আদর্শ থেকে বিচ্যুত করা যাবে না। সরকার বিশেষ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নেতৃত্বশূন্য করতেই এ বিচারিক হত্যা ও হঠকারীতার পথ বেছে নিয়েছে। কালক্রমে বাংলাদেশের জনগণ অবশ্যই এ ষড়যন্ত্রের দাঁত ভাঙ্গা জবাব দেবে বলে আমরা বিশ^াস করি। একের পর এক শীর্ষ নেতৃবৃন্দকে হত্যা করে দেশ থেকে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রাকে দমিয়ে রাখার ষড়যন্ত্র সফল হবে না।
সরকারি ষড়যন্ত্র বন্ধ এবং আজহারুল ইসলামের মুক্তির দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঘোষিত দুই দিনের কর্মসূচীর অংশ হিসেবে গতকাল দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আজ শনিবার দেশব্যাপী প্রতিবাদ ও বিক্ষোভ অনুষ্ঠিত হবে। 
সিলেট মহানগর : সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, সরকার জামায়াতকে নেতৃত্বশূন্য করে দেশকে করদরাজ্য বানানোর জন্যই বিরাজনীতিকরণ, হত্যা ও জিঘাংসার পথ বেছে নিয়েছে। বাংলাদেশের সবুজ জমিন থেকে ইসলামী আন্দোলন ও ইসলামী নেতৃত্ব নির্মুল করার সুগভীর ষড়যন্ত্র করা হচ্ছে। আদর্শিক মোকাবেলায় ব্যর্থ হয়ে সরকার এরই মধ্যেই জামায়াতের সাবেক আমীর মাওলানা মতিউর রহমান নিজামী, সাবেক সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ, সাবেক সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামান ও আব্দুল কাদের মোল্লা এবং সাবেক কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মীর কাসেম আলীকে নির্মম ও নিষ্ঠুরভাবে শহীদ করা হয়েছে। সেই ধারাবাহিকতায় জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামকেও হত্যার আয়োজন চূড়ান্ত করা হয়েছে। একের পর এক শীর্ষ নেতৃবৃন্দকে শহীদ করে দেশ থেকে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রাকে দমিয়ে রাখার ষড়যন্ত্র সফল হবেনা।
বাদ জুমআ কেন্দ্র ঘোষিত কর্মসুচীর অংশ হিসেবে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের দ্রুত মুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে সিলেট মহানগর জামায়াত। দোয়া মাহফিল পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। মাহফিলে কারান্তরীণ এটিএম আজহারুল ইসলামের মুক্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও মাহফিলে কারান্তরীণ জামায়াত নেতা মাওলানা আব্দুস সোবহান ও আল্লামা দেলওয়ার হোসাইন সাঈদীর মুক্তি কামনা এবং দেশ জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
মাহফিলে উপস্থিত ছিলেন জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগরী আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, নায়েবে আমীর হাফিজ আব্দুল হাই হারুন ও মোঃ ফখরুল ইসলাম, সেক্রেটারি মাওলানা সোহেল আহমদ, সহকারী সেক্রেটারি ড. নুরুল ইসলাম বাবুল, জামায়াত নেতা মুফতী আলী হায়দার, মাওলানা আব্দুল মুকিত, মাওলানা মশাহিদ আহমদ ও ইসলামী ছাত্র শিবির সিলেট মহানগর সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।
রংপুর মহানগরী: এটিএম আজহারুল ইসলামের মুক্তি কামনায় রংপুর মহানগরী উদ্যোগে দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রংপুর মহানগরী আমীর অধ্যাপক মাহবুবুর রহমান বেলাল সভাপতিত্বে রংপুর মহানগরী সেক্রেটারি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, সহকারী সেক্রেটারি ওবায়দুল্লাহ সালাফী, তাজহাট থানা আমীর আনোয়ারুল ইসলাম কাজল, রংপুর মহানগর ছাত্রশিবিরের সভাপতি আশিকুর রহমান এবং অফিস সম্পাদক মোস্তাফিজার রহমান প্রমুখ।
ময়মনসিংহ মহানগর: এটিএম আজহারুল ইসলামের মুক্তি কামনায় দোয়া মাহফিল করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ময়মনসিংহ মহানগর শাখা।  দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে মহানগর আমীর কামরুল আহসান এমরুল বলেন, সাজানো মামলায়, প্রহসনের মাধ্যমে অবৈধ সরকার জামায়াতের কেন্দ্রীয় নেতৃবৃন্দদের একে একে ফাঁসি কার্যকর করে যাচ্ছে, যা কোন অবস্থায় কাম্য হতে পারেনা। তাই সরকারের পতনের মাধ্যমে জামায়াতের সকল নেতৃবৃন্দদের মুক্ত করা হবে-ইনশাআল্লাহ।  মহানগর সেক্রেটারি অধ্যাপক শহীদুল্লাহ কায়সারের পরিচালনায় মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ আরো বক্তব্য উপস্থাপন করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ