শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

অঘোষিত পরিবহন ধর্মঘট প্রত্যাহার করুন -ক্যাব চট্টগ্রাম

চট্টগ্রাম ব্যুরো : সদ্য বাস্তবায়ন শুরু হয়ে যাওয়া সড়ক পরিবহন আইন সম্পর্কে বিভ্রান্তি ও গুজব ছড়িয়ে পরিবহন শ্রমিকদের মাঝে ভীতি সঞ্চার ও পরবর্তীতে অঘোষিতভাবে দেশব্যাপী পরিবহন ধর্মঘট ডেকে দেশকে অচল করার ষড়যন্ত্রের অংশ হিসাবে সড়ক-মহাসড়কে যান চলাচলে প্রকাশ্যে বাধা প্রদান প্রতিবন্ধকতা সৃষ্ঠি করে দেশে গণপরিবহন সেক্টরে অরাজকতা সৃষ্টিতে উস্কানি প্রদানের জন্য অঘোষিত গণপরিবহন ধর্মঘট প্রত্যাহার, এ ধরনের রাষ্ট্র বিরোধী ককর্মকান্ডে জড়িতদের কঠিন ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন দেশের ক্রেতা-ভোক্তাদের স্বার্থ সংরক্ষণকারী প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)। ২০ নভেম্বও  সংবাদপত্রে প্রেরিত এক বিবৃতিতে ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব মহানগরের সভাপতি জেসমিন সুলতানা পারু, সাধারন সম্পাদক অজয় মিত্র শংকু, যুগ্ম সম্পাদক তৌহিদুল ইসলাম, ক্যাব চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান উপরোক্ত দাবি জানান।
 বিবৃতিতে ক্যাব নেতৃবৃন্দ বলেছেন চিহ্নিত স্বার্থান্বেষী মহল গণপরিবহন সেক্টরে নৈরাজ্য সৃষ্টি, নিয়ন্ত্রণ ও চাঁদবাজি অব্যাহত রাখতে দেশবাসীকে জিম্মিকরে বারবার এ ধরনের ষডযন্ত্রমূলক কাজে জড়িত হলেও সরকার তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না। এই মহলটি জনগণের বহুল প্রত্যাশিত নতুন সড়ক পরিবহন আইন সম্পর্কে বিভ্রান্তি ও গুজব ছড়িয়ে আইন বাস্তাবায়নে বাধা দিচ্ছে। এই মহলটি গণপরিবহন সেক্টরে চাদাঁবাজি, নৈরাজ্য সৃষ্ঠিতে দীর্ঘদিন ধরে অপকর্ম হাছিল করে আসছিল। নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়িত হলে তাদের সেই অনৈতিক কর্মকান্ড বন্ধ হওয়ার আশংকায় নতুন ষড়যন্ত্রের অংশ হিসাবে এই অবৈধ ঘর্মঘট ও কর্মবিরতি আহবান করেছে।
গণপরিবহন সেক্টরে সড়ক পরিবহন আইন সংশোধনসহ যেকোন দাবি-দাওয়া আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান হওয়া উচিত বলে মন্তব্য করে ক্যাব নেতৃবৃন্দ আরো বলেন, একশ্রেণীর পরিবহন মালিক ও শ্রমিকরা আইন প্রয়োগের আগেই আইন সম্পর্কে বিভ্রান্তি ও ভীতি সৃষ্টি করে পরিবহন সেক্টর উত্যপ্ত করছে। অথচ এই আইনে ভোক্তাদের কোন অংশগ্রহন বা প্রতিনিধিত্ব নিশ্চিত করা হয় নি। দাবি আদায়ের নামে জনগণকে জিম্মি করে জনদুর্ভোগ বাড়িয়ে দেশকে অচল করার ষড়যন্ত্র থেকে বেড়িয়ে এসে জরুরী ভিত্তিতে কর্মবিরতির নামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করার আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ