বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

অঞ্জন রায়কে হুমকি দেয়ার সাথে জামায়াত-শিবিরের কারো কোনো সম্পর্ক নেই

গত ১৪ ডিসেম্বর দু’একটি অনলাইন নিউজ পোর্টালে সাংবাদিক অঞ্জন রায় দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ, জামায়াত নেতা ডা. শফিকুর রহমান ও মকবুল আহমাদ এবং ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মোবারক হোসেন ও সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলামকে হুমকির কারণ মনে করে রমনা থানায় ডায়েরি করার যে খবর প্রকাশিত হয়েছে সে সম্পর্কে বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান গতকাল রোববার দেয়া এক বিবৃতিতে বলেন, “সাংবাদিক অঞ্জন রায় দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ, জামায়াত নেতা ডা. শফিকুর রহমান ও মকবুল আহমাদ এবং ইসলামী ছাত্রশিবিরের সভাপতি মোবারক হোসেন ও সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলামকে হুমকির কারণ মনে করে গত ১৪ ডিসেম্বর রমনা থানায় ডায়েরি করার যে খবর দু’একটি অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়েছে তা আদৌ সত্য কিনা তা আমরা জানি না। যদি এ রিপোর্ট সত্য হয়ে থাকে তাহলে সে সম্পর্কে আমাদের বক্তব্য হলো ওই ডায়েরি হীন রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের উপরোল্লিখিত নেতৃবৃন্দ এবং দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে রাজনৈতিকভাবে ঘায়েল করার হীন উদ্দেশ্যেই তিনি তাদের হুমকির কারণ মনে করে রমনা থানায় ডায়েরি করেছেন।
এ সম্পর্কে আমাদের সুস্পষ্ট বক্তব্য হলো, সাংবাদিক অঞ্জন রায়কে হুমকি দেয়ার সাথে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের কারোর কোনো সম্পর্ক নেই। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের সুদীর্ঘ রাজনৈতিক ইতিহাসে এ সংগঠন দু’টির পক্ষ থেকে কাউকে হুমকি দেয়ার কোনো নজির নেই। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিরি কাউকে হুমকি ধমকি দেয়ার অন্যায়, অনৈতিক ও অগণতান্ত্রিক রাজনীতিতে বিশ^াস করে না। কাজেই জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতৃবৃন্দ এবং দৈনিক সংগ্রামের সম্পাদককে অঞ্জন রায়ের হুমকির কারণ মনে করার কোনো যৌক্তিক কারণ নেই। জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির সম্পূর্ণ নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক ধারার রাজনীতিতে বিশ্বাসী সংগঠন। কাজেই কাউকে হুমকি দেয়ার মতো অনৈতিক ও অগণতান্ত্রিক কাজের সাথে জামায়াতে ইসলামী এবং ইসলামী ছাত্রশিবিরের কোনো নেতৃবৃন্দ এবং দৈনিক সংগ্রামের সম্পাদক প্রবীণ সাংবাদিক, বুদ্ধিজীবী ও লেখক আবুর আসাদের কোনো ধরনের সংশ্লিষ্টতা থাকার প্রশ্নই আসে না।
আমরা আশা করি, সাংবাদিক অঞ্জন রায় জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের নেতৃবৃন্দ এবং দৈনিক সংগ্রামের সম্পাদকের বিরুদ্ধে অমূলক অভিযোগ দায়ের করা থেকে বিরত থাকবেন।

অনলাইন আপডেট

আর্কাইভ