শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

গাজার রকেট আতঙ্কে আত্মগোপনে নেতানিয়াহু!

২৬ ডিসেম্বর, রয়টার্স : গাজা উপত্যকা থেকে দক্ষিণ ইসরাইলে নিক্ষেপ করা রকেট হামলায় আত্মরক্ষায় আশ্রয়কেন্দ্রে আত্মগোপনে বাধ্য হয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু।

বুধবার একটি প্রচার পদযাত্রার আয়োজন করতে যাচ্ছিলেন তিনি, কিন্তু তার আগেই তাকে এমন বিরূপ ঘটনার মুখোমুখি হতে হয়েছে। একটি ইসরাইলি টেলিভিশনের খবরে এমন তথ্য জানা গেছে।

ফিলিস্তিনী উপকূলীয় ছিটমহলটি থেকে ১২ কিলোমিটার দূরে আশকালান শহরে এই হামলা হয়েছে বলে অবৈধ দেশটির সেনাবাহিনী নিশ্চিত করেছে। ওই রকেট আয়রন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থাগুলো করে ভূপাতিত করেছে বলেও তাদের দাবি।

তবে এ রকেট নিক্ষেপের দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি। গাজার নিয়ন্ত্রণকারী প্রতিরোধ আন্দোলন হামাস ও ইসলামিক জিহাদের সঙ্গে গত মাসে ইসরাইলের সঙ্গে রকেট বিনিময় ঘটেছে।

ইসরাইলী টিভি স্টেশনটির দাবি, বৃহস্পতিবার দেশটির নির্বাচনে রক্ষণশীল লিকুদ পার্টির প্রচারে ওই র‌্যালিটির আয়োজন করতে যাচ্ছিলেন নেতানিয়াহু। এসময় দেহরক্ষীতে ঘেরা ছিলেন তিনি। কিন্তু সাইরেন বেজে ওঠার সঙ্গে সঙ্গে তিনি গিয়ে আশ্রয়কেন্দ্রে আত্মগোপন করেন।

এর আগে গত সেপ্টেম্বরেও আশদদে একবার এমন ঘটনা ঘটেছিল। ওই ঘটনার জন্য ইসলামিক জিহাদ নেতা বাহা আবু আল-আত্তাকে দায়ী করেছিল ইসরাইল।

গত নভেম্বরে হামলা চালিয়ে তাকে হত্যা করে ইসরাইলি বাহিনী। তবে সামাজিকমাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, ঠোঁটে হাসি নিয়ে নেতানিয়াহু বলছেন, তিনি (আল-আত্তা) এখন আর নেই।

এসময় সেখানকার দর্শকদের উল্লাস করতে দেখা গেছে। বুধবারেও তিনি এমন একটি ছদ্ম হুমকি দিয়ে বলেছেন, যে-ই এ ধরনের পরিস্থিতি তৈরির চেষ্টা চালিয়েছেন, তার উচিত সবকিছু গুছিয়ে চিরদিনের জন্য চলে যাওয়ার প্রস্তুতি নেয়া।

অনলাইন আপডেট

আর্কাইভ