ঢাকা, শনিবার 4 January 2020, ২০ পৌষ ১৪২৬, ৭ জমাদিউল আউয়াল ১৪৪১ হিজরী
Online Edition

নতুন বছরে কুয়াকাটা সৈকতে বিদেশী পর্যটকদের আনাগোনা

কলাপাড়া (পটুয়াখালী) থেকে সংবাদদাতা : নতুন বছরের শুরুতেই চোখে পড়ার মতো বিদেশী পর্যটকদের আগমনে কুয়াকাটা সৈকত মুখরিত। ইংরেজি নববর্ষ উদযাপণ করতে রাশিয়া, নাইজেরিয়া, সুদান ও বিভিন্ন দেশ থেকে শত শত পর্যটক ছুটে এসেছেন কুয়াকাটা সমুদ্র-সৈকতে। থার্টিফাষ্ট নাইট উৎযাপন ও বছরের শেষ সূর্যোদয়, সূর্যাস্ত উপভোগ করতে তাদের কুয়াকাটা ভ্রমণ। বছরের শুরুতে রেকর্ড সংখ্যক বিদেশী পর্যটকদের আগমনে খুশি পর্যটনমুখী বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীরা।
যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, হোটেল-মোটেলের সুবিধা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো হওয়ায় কুয়াকাটায় হাজার হাজার পর্যটক ও দর্শনার্থীর সমাগম হয়েছে। কুয়াকাটা সৈকত ছাড়াও কুয়াকাটাগামী আন্ধারমানিক নদীর উপর নির্মিত শেখ কামাল সেতু, টিয়াখালী নদীর উপর নির্মিত শেখ জামাল সেতু ও শিববাড়িয়া নদীর উপর নির্মিত শেখ রাসেল সেতুর উপরও ছিল বছরের শেষ সূর্যাস্ত দেখতে মানুষের ভীড়। এছাড়া পায়রা সমুদ্র বন্দর, গঙ্গামতি সৈকত ও কাউয়ার চরে পিকনিক পার্টির কয়েক হাজার পর্যটক নতুন বছরকে স্বাগত এবং পুরাতন বছরকে বিদায় জানাতে সমাগম হয়েছিল। থার্টিফাস্ট নাইট উদযাপনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা ভ্রমনে আসে।
আবাসিক হোটেল মালিকরা জানান, এর আগে একত্রে এতো বিদেশী পর্যটকের আগমন ঘটেনি। থার্টিফাষ্ট নাইট হতে এখন পর্যন্ত প্রতিদিনই বিদেশী পর্যটকরা আসছে সৈকতে। শুধু বিদেশী পর্যটকই নয় দেশী পর্যটকদের ভীড় দেখা গেছে লক্ষনীয়। এসব বিদেশী পর্যটকরা দল বেঁধে কুয়াকাটা আসলেও প্রথম শ্রেণীর আবাসিক হোটেলসহ বিভিন্ন আবাসিক হোটেলে এরা ভাগ ভাগ হয়ে রুম নিয়েছে।
ইলিশ পার্ক ইকো রিসোর্ট এর স্বত্তাধিকারী সাংবাদিক রুমান ইমতিয়াজ তুষার জানান, তার রিসোর্টে বিদেশী পর্যটকরা ওঠেছে। বিদেশী পর্যটকরা নিজেদের মত বর্ষবরণ উৎসব পালন করেছেন। থার্টি ফাষ্ট কুয়াকাটায় বড় কোন অনুষ্ঠান হয়নি। তবে ইনডোরে পর্যটকরা আতশবাজিসহ নানা অনুষ্ঠানের মাঝে মেতে ছিল পর্যটকরা।
কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ জোন এর সহকারী সিনিয়র পুলিশ সুপার জহিরুল ইসলাম জানান, ৬১ জন রাশিয়ান পর্যটক একত্রে কুয়াকাটায় ভ্রমণে আসে। এছাড়া নাইজেরিয়ানসহ বিভিন্ন দেশের পর্যটকদের দেখা গেছে। এসব বিদেশী পর্যটকদের নিরাপত্তা দিতে ট্যুরিষ্ট পুলিশের পাশাপাশি থানা পুলিশও সজাগ দৃষ্টি রেখেছেন। বছরের শুরু থেকে দেশী বিদেশী পর্যটকদের আগমনে কুয়াকাটা সৈকতে উৎসবের আমেজ বয়ে যাচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ