শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি -তাপস, ভোটারদের চা বানিয়ে খাওয়ালেন আতিক

 

স্টাফ রিপোর্টার: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী শেখ ফজলে নূর তাপস বলেছেন, বাসযোগ্য ঢাকা গড়ার পাঁচ পরিকল্পনা নিয়ে জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি। মেয়র নির্বাচিত হলে ৯০ দিনের মধ্যে নাগরিকদের সব মৌলিক সুবিধা নিশ্চিত করা হবে। অন্যদিকে প্রচারণার সময় হঠাৎ একটি টং দোকানে ঢুকে উত্তরের মেয়রপ্রার্থী আতিকুল বসে যান চা বানাতে। এরপর নিজেই চা বানিয়ে ভোটারদের মাঝে বিতরণ করেন। 

গতকাল সোমবার চতুর্থ দিনের প্রচার শুরু করার সময় মানিকনগর বাসস্ট্যান্ডে এক পথসভায় শেখ ফজলে নূর তাপস বলেন, ঢাকাবাসী সাদরে আমাদের পরিকল্পনা গ্রহণ করেছে এবং স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করছে। আমরা আশা করি, ৩০ জানুয়ারি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে ঢাকাবাসী আমাকে তাঁদের সেবক হিসেবে নির্বাচিত করবেন।

ভঙ্গুর ঢাকাকে বাঁচাতে তাঁর পাঁচ পরিকল্পনার কথা তুলে ধরেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী। পাঁচ পরিকল্পনায় আছে ঢাকার ঐতিহ্য, সুন্দর ঢাকা, সচল ঢাকা, সুশাসিত ঢাকা ও উন্নত ঢাকা। দীর্ঘমেয়াদি পরিকল্পনায় এসব বাস্তবায়ন করতে চান তিনি। মৌলিক সুবিধা নিশ্চিত করার পাশাপাশি উন্নত ঢাকা গড়তে ৯০ দিনের মধ্যেই ৩০ বছর মেয়াদি পরিকল্পনা করা হবে। এ ছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে একটি দুর্নীতিমুক্ত সংস্থা হিসেবে প্রতিষ্ঠা করাই তাঁর লক্ষ্য।

নগরে অন্যান্য রাষ্ট্রীয় সংস্থার সঙ্গে সমন্বয় করার বিষয়ে শেখ ফজলে নূর বলেন, রাস্তা খোঁড়াখুঁড়ির ব্যাপারে সব সংস্থার কাছ থেকে বছরের শুরুতেই চাহিদা নেওয়া হবে। তাদের কাজ শেষ হলে সিটি করপোরেশন কাজ শুরু করবে। একবার রাস্তা নির্মাণ করার পর তিন বছরের মধ্যে আর কাউকে কাজ করতে দেওয়া হবে না। এতে জনদুর্ভোগ থেকে ঢাকাবাসী পরিত্রাণ পাবে। গতকাল মানিকনগর, মান্ডা, মুগদা, বাসাবোর বিভিন্ন এলাকায় হেঁটে হেঁটে প্রচারপত্র বিলি করেন তিনি।

এদিকে নৌকার পক্ষে তখন গণসংযোগ করছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম। হঠাৎ একটি টং দোকানে ঢুকে আতিকুল বসে যান চা বানাতে। এরপর নিজেই চা বানিয়ে বলতে থাকেন, ‘এই চা, চা, মালাই চা, কে খাবেন?’ আগ্রহভরে মেয়রপ্রার্থীর বানানো চা নিতে থাকেন তার সঙ্গে যাওয়া সমর্থক ও দোকানে বসে থাকা লোকজন। রামপুরা পেরিয়ে আফতাবনগর দিয়ে গণসংযোগ চালানোর সময় আতিকুল ইসলামকে এমন ভূমিকায় দেখা যায়। আতিকুলের চা বানানো দেখে অনেকে দারুণ কৌতূহলে ভিড় করেন ওই চা দোকানের সামনে।

নির্বাচনের প্রতীক পাওয়ার পর গত ১০ জানুয়ারি উত্তরা থেকে গণসংযোগ শুরু করেন আওয়ামী লীগ মনোনীত এ মেয়র প্রার্থী। এরই ধারাবাহিকতায় সোমবার খিলগাঁও এলাকায় জনসংযোগ শুরু করেন তিনি। এরপর আবুল হোটেল, রামপুরা হয়ে বাড্ডা এলাকার আলাতুন্নেসা মাদরাসা হয়ে মধ্য বাড্ডাসহ বিভিন্ন এলাকায় নৌকার জন্য ভোট চান আতিকুল। এই প্রচারণার সময়ই আতিকুলের এমন ভূমিকা অনেককে চমকে দেয়। তার সমর্থকরা বিষয়টিকে আতিকুলের সাধারণে মিশে যাওয়ার অসাধারণ গুণ বলেই বর্ণনা করেন।

জানা যায়, ইয়াসিন নামে একজনের টং দোকানে বসে আতিকুল আট কাপ চা বানান। নিজের বানানো চা পরিবেশন করে বেরোনোর সময় ইয়াসিনকে ৮০০ টাকা দেন এই মেয়রপ্রার্থী।

এর আগে প্রচারণা শুরুর সময় আতিকুল বলেন, আমি গত নয় মাস (উপ-নির্বাচনে জয়ী হয়ে দায়িত্ব পালনকালে) যে অভিজ্ঞতা অর্জন করেছি, সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে প্রথমেই মাদকমুক্ত ঢাকা শহর গড়ে তুলতে কাজ শুরু করব, যদি আপনারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেন। এছাড়া সন্ত্রাস-দুর্নীতিমুক্ত, নারীবান্ধব সবুজ ও সচল ঢাকা গড়ার কাজ করব ইনশাআল্লাহ।

নির্বাচন কমিশনের তফসিল অনুসারে, আগামী ৩০ জানুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। দুই সিটির প্রতিটি কেন্দ্রে ভোটগ্রহণ হবে ইভিএমের মাধ্যমে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

অনলাইন আপডেট

আর্কাইভ