মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
Online Edition

রাজাকারের তালিকা পুনঃপরীক্ষায় যৌথ বৈঠকের সুপারিশ

 

সংসদ রিপোর্টার: বহুল সমালোচিত রাজাকারের তালিকা কোন প্রেক্ষিতে করা হয়েছিল তা জানতে চেয়েছে সংসদীয় কমিটি। এছাড়া এটি পুনঃপরীক্ষা নিরীক্ষা করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে মুক্তযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের যৌথ বৈঠক করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

গতকাল বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠকে একই সঙ্গে রাজাকারের তালিকাসহ আল-বদর, আল-শামস, শান্তি কমিটি এবং স্বাধীনতাবিরোধী সব শ্রেণির তালিকা প্রেরণের জন্য জেলা প্রশাসকদের পত্র পাঠানোর নির্দেশনা দেয়া হয়েছে।

সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে মুক্তিযোদ্ধাদের আবাসন নির্মাণ ও বরাদ্দ নীতিমালা তৈরির খসড়া সংসদীয় কমিটিতে উপস্থাপন এবং মুক্তিযোদ্ধাদের নাম ব্যবহারকারী বিভিন্ন সংগঠন/সংস্থাগুলোকে পুনরায় যাচাই-বাছাই ব্যতীত নতুন করে নিবন্ধন না দেয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) শূন্য পদে জরুরি ভিত্তিতে জনবল নিয়োগ এবং প্রতিষ্ঠিত ডেভেলপার কোম্পানির মাধ্যমে শেয়ারিং পদ্ধতিতে রাজধানী সুপার মার্কেটের বাণিজ্যিক ভবন নির্মাণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি শাজাহান খানের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম), কাজী ফিরোজ রশীদ এবং ওয়ারেসাত হোসেন বেলাল অংশ নেন।

অনলাইন আপডেট

আর্কাইভ