বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

শ্রীলঙ্কাকে হারিয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমিতে ফিলিস্তিন

স্পোর্টস রিপোর্টার: শ্রীলঙ্কাকে হারিয়ে সবার আগে বঙ্গবন্ধু গোল্ড কাপের সেমি-ফাইনালে উঠেছে প্রতিযোগিতার শিরোপাধারী ফিলিস্তিন। একের পর এক আক্রমণ করেও কাক্সিক্ষত গোল পাচ্ছিল না ফিলিস্তিন। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পেল দুটি। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুক্রবার ‘এ’ গ্রুপের ম্যাচে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারায় ফিলিস্তিন। বাংলাদেশকে ২-০ গোলে হারিয়ে প্রতিযোগিতা শুনু করা ফিলিস্তিন টানা দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়ে সেরা চারে উঠল।

আগামীকাল রোববার গ্রুপের শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সেমি-ফাইনালে উঠতে হলে জিততে হবে বাংলাদেশকে। তৃতীয় মিনিটে সামি আলমাসালমার ক্রস গোলরক্ষকের পায়ে লেগে লাফিয়ে ওঠার পর রেবাল দাহামাসির ব্যাকভলি অল্পের জন্য পোস্টের বাইরে দিয়ে যায়।

দ্বিতীয়ার্ধেও শ্রীলঙ্কার রক্ষণে কাঁপন ধরিয়ে দেয় ফিলিস্তিন। কিন্তু গোল অধরাই থেকে যাচ্ছিল। ৫৫তম মিনিটে সামির হেড গোললাইন থেকে ফেরায় শ্রীলঙ্কার এক ডিফেন্ডার। একটু পর মোহামেদ দারউইশের ফ্রি কিক যায় গোলরক্ষক বরাবর।

ফিলিস্তিনের আরেকটি সুযোগ নষ্ট হয় ৭১তম মিনিটে। দাউদ ইরাকির শট ফিরিয়ে শ্রীলঙ্কার ত্রাতা গোলরক্ষক।

অবশেষে দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে গোলের অপেক্ষা ফুরায় ফিলিস্তিনের। সামেহ মারাবাহর ক্রসে মাহমুদ আবুরাদার বুলেট গতির হেড চোখের পলকে জালে জড়ায়। এরপর প্রতিআক্রমণ থেকে খালেদ সালেম লক্ষ্যভেদ করলে জয় নিশ্চিত হয়ে যায় দলটির।

অনলাইন আপডেট

আর্কাইভ