ঢাকা, সোমবার 24 February 2020, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জমাদিউস সানি ১৪৪১ হিজরী
Online Edition

শফিউলের দারুন সূচনা, রানের খাতা না খুলেই ফিরলেন পাক অধিনায়ক

সংগ্রাম অনলাইন ডেস্ক:ইনিংসের প্রথম ওভারেই বাংলাদেশ দলকে সাফল্য এনে দিলেন শফিউল ইসলাম।পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি বাবর।ওভারের দ্বিতীয় বলটি বাবর আজমের ব্যাট ছুয়ে উইকেট কিপার লিটন দাসের গ্লাভসে জমা হয়। ফিল্ডারদের জোড়ালো আবেদনে আঙ্গুল তুলে দেন আম্পায়ার। কিন্তু আম্পায়ারের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিভিউ নিলেও আর ফেরা হয়নি বাবর আজমের।

শুক্রবার লাহোরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের দেয়া ১৪২ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে পাকিস্তান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ ৩ ওভারে ১ উইকেটে ২১ রান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে তামিম-নাঈম দলকে ভালো শুরু এনে দেন। দুজনে মিলে ৭১ রানের জুটি গড়েন। দলীয় ৭১ রানে রান আউট হয়ে ফিরে যান তামিম। ৪১ বলে ৪৩ করেন তিনি।

এরপর রান আউটের শিকার হন লিটন দাসও। দলীয় ৯৮ রানে শাদবের থ্রোতে আউট হয়ে ফিরতে হয় তাকে। ১৩ বলে ১২ করেন লিটন। লিটন ফেরার পরের বলেই লং-অনে ইফতিখারের হাতে ক্যাচ হন নাঈম শেখ। ৪১ বলে ৪৩ রান করেন তিনি।

সদ্য সমাপ্ত বিপিএলে দারুণ খেলেছিলেন আফিফ হোসেন। কিন্তু এই ম্যাচে ১০ বলে ৯ করে ফিরে যান তিনি। হতাশ করেছেন বিপিএলে ভালো করা সৌম্য সরকারও। ছয় নম্বর পজিশনে নেমে ৫ বলে ৭ করে আউট হন তিনি।

ইনিংস শেষে ১৪ বলে ১৯ করে অপরাজিত থাকেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ৩ বলে ৫ করে অপরাজিত থাকেন মোহাম্মদ মিথুন। পাকিস্তানের বোলারদের মধ্যে শাহীন শাহ আফ্রিদি ১টি, হারিস রউফ ১টি ও শাদব খান ১টি করে উইকেট নেন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ