বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

কোয়ার্টারফাইনালে দ: আফ্রিকার মুখোমুখি আজ বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপের সুপার লিগ কোয়ার্টার ফাইনালে আজ স্বাগতিক দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হচ্ছে বাংলাদেশের যুবারা। শেষ আটের লড়াই জিতে সেমিফাইনালে উঠার লক্ষ্য দু’দলের। পচেফস্ট্রুমে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি।

দুর্দান্ত জয় দিয়ে এবারের আসরে যাত্রা শুরু করে বাংলাদেশের যুবারা। ‘সি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে বৃষ্টি আইনে ৯ উইকেটে হারায় তারা। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৩৭ রান করে জিম্বাবুয়ে। জবাবে ১১ দশমিক ২ ওভারেই ১৩২ রান তুলে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। বৃষ্টির কারনে ২২ ওভারে ১৩০ রানের টার্গেট পেয়েছিলো আকবর আলীর দল।

এরপর গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে  স্কটল্যান্ডকে  ৮৯ রানেই গুটিয়ে দেয় বাংলাদেশ। ২০০ বল ও ৭ উইকেট বাকী রেখেই জয়ের স্বাদ নেয় বাংলাদেশ। টানা ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে কোয়ার্টারফাইনাল নিশ্চিত করে ফেলে তারা। গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে বৃষ্টির কারনে ম্যাচ পরিত্যক্ত হরে  পয়েন্ট ভাগাভাগি করে বাংলাদেশ। তারপরও ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। ৩ খেলায় ৫ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে ঐ গ্রুপের রানার্স-আপ হয় পাকিস্তান। বাংলাদেশের রান রেট ছিলো ৫.০০৮। পাকিস্তানের ছিলো ২.৭০৬।  ৩ খেলায় ৪ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের রানার্স-আপ হয় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এই গ্রুপে ৩ খেলায় ৫ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলো আফগানিস্তান। আফগানদের কাছে হার দিয়ে আসর শুরু করে প্রোটিয়ারা। ৭ উইকেটে ঐ ম্যাচ হেরেছিলো তারা। তবে পরের দু’ম্যাচে জয় তুলে নিয়ে শেষ আটে জায়গা করে নেয় দক্ষিণ আফ্রিকা। কানাডাকে ১৫০ রানে ও সংযুক্ত আরব আমিরাতকে বৃষ্টি আইনে ২৩ রানে হারায় প্রোটিয়ারা।

অনলাইন আপডেট

আর্কাইভ