ঢাকা,শুক্রবার 26 April 2024, ১৩ বৈশাখ ১৪৩০, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

প্রবেশপত্র না পাওয়া শিক্ষার্থীদের অভিযোগে ২ শিক্ষক বরখাস্ত

সংগ্রাম অনলাইন ডেস্ক: ফরিদপুরের চর ভদ্রাসনে হরিরামপুর উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষকের গাফিলতি, জালিয়াতি ও অর্থআত্মসাতের কারণে প্রবেশপত্র না পাওয়ায় এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি আট শিক্ষার্থী।এ ঘটনায় শিক্ষার্থীদের অভিযোগের প্রেক্ষিতে সাময়িক বরখাস্ত করা হয়েছে ঐ দুই শিক্ষককে। এছাড়া সাত দিনের মধ্যে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করতে বলা হয়েছে।

বরখাস্ত হওয়া শিক্ষকরা হলেন- বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান ও আইসিটি শিক্ষক মো. সোহেল রানা।তাদের বিরুদ্ধে দুর্নীতি, সার্টিফিকেট, রেজিস্ট্রেশন কার্ড ও নম্বরপত্র জালিয়াতির অভিযোগ আনা হয়েছে।

বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি কে এম ওবায়দুল বারী দিপু খান জানান, দুই শিক্ষকের বিরুদ্ধে এসএসসি পরীক্ষা দিতে না পারা সাত শিক্ষার্থীর অভিযোগের ভিত্তিতে গত ৩০ জানুয়ারি বৃহস্পতিবার বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ কামাল হেসেনকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হয়।

১ ফেব্রুয়ারি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের স্বাক্ষরিত এক চিঠিতে প্রধান শিক্ষক ও ৪ ফেব্রুয়ারি আইসিটি শিক্ষককে বহিষ্কার আদেশ ও কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

এ বিষয়ে বরখাস্ত হওয়া দুই শিক্ষকের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্ট করে তাদের মোবাইল নম্বর বন্ধ পাওয়া যায়।

প্রসঙ্গত, হরিরামপুর উচ্চ বিদ্যালয় হতে এ বছর ৪৪ জন শিক্ষার্থীর এসএসসি পরীক্ষায় অংশ নেয়ার কথা ছিল। এর মধ্যে ৩৭ জন এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করছে। ওই দুই শিক্ষকের প্রতারণা ও জালিয়াতির কারণে আট শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে পারছে না। তাদের অভিযোগের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ