ঢাকা, শনিবার 15 February 2020, ২ ফাল্গুন ১৪২৬, ২০ জমাদিউস সানি ১৪৪১ হিজরী
Online Edition

রাখাইনে প্রাথমিক বিদ্যালয়ে হামলা আহত ১৯

১৪ ফেব্রুয়ারি, রয়টার্স: মিয়ানমারের রাখাইন রাজ্যে একটি প্রাথমিক বিদ্যালয়ে গোলাবর্ষণে কমপক্ষে ১৯ শিক্ষার্থী আহত হয়েছেন। বৃহস্পতিবার এই হামলার ঘটনা ঘটে । মিয়ানমার সেনাবাহিনী ও একজন আইনপ্রণেতার বরাত দিয়ে এমনটি জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স। 

হামলার বিষয়ে মিয়ানমারের আইন প্রণেতা টুন অং থেইন বলেন, বৃহস্পতিবার বুড়িচংয়ের খামউয়ে চোউং গ্রামের বিদ্যালয়ে কামান থেকে গোলা বর্ষণ করা হয়। তবে কারা হামলা চালিয়েছে সেটি এখনো জানা যায়নি। মিয়ানমারের আইন প্রণেতা আরো জানায়, আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুতর রয়েছে। 

এদিকে এই হামলার জন্য বিদ্রোহীদের দুষছেন মিয়ানমারের সেনাবাহিনী। এই বিষয়ে মিয়ানমারের সেনা কর্মকর্তা ব্রিগ্রেডিয়ার জেনারেল জো মিন টুন বলেন, আমরা আহতদের মধ্যে বেশকিছু শিক্ষার্থীকে কাছের একটি সেনা ঘাঁটিতে চিকিৎসা দিয়েছি। আরো পাঁচ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

২০১৭ সালের আগস্টে মিয়ানমারের বেশ কয়েকটি সেনা পোস্টে হামলার ঘটনাকে কেন্দ্র করে রাখাইনে অভিযান শুরু করে সেনাবাহিনী। অভিযানের নামে সেখানে রোহিঙ্গাদের বাড়ি-ঘরে আগুন, নির্বিচারে রোহিঙ্গাদের হত্যা এবং নারীদের গণধর্ষণ করা হয়।জাতিসংঘের হিসাব অনুযায়ী, মিয়ানমার থেকে নির্যাতনের হাত থেকে বাঁচতে প্রায় ৭ লাখ ৪৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশ আশ্রয় নিয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ