ঢাকা, বুধবার 1 April 2020, ১৮ চৈত্র ১৪২৬, ৬ শাবান ১৪৪১ হিজরী
Online Edition

মহাসড়কের সেতু ভেঙে ট্রাক পানিতে!

সংগ্রাম অনলাইন ডেস্ক: বগুড়া-সিরাজগঞ্জ আঞ্চলিক মহাসড়কে ধুনট উপজেলার মাঠপাড়া গ্রামে গাড়ামারা খালের ওপর নির্মিত বেইলী সেতু ভেঙে বালুবোঝাই একটি ট্রাক পানিতে ডুবে গেছে।

এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ওই আঞ্চলিক সড়কের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এলাকাবাসী জানায়, মঙ্গলবার দুপুর ১টার দিকে ধুনট উপজেলার যমুনা নদী থেকে অতিরিক্ত বালুবোঝাই একটি ট্রাক শেরপুর শহরের দিকে যাওয়ার পথে সেতুটি ভেঙে পড়ে। ট্রাকটি খালের পানিতে ডুবে গেছে। এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে সেতুটি ভেঙে পড়ায় ওই আঞ্চলিক মহাসড়কে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, ভেঙে পড়া সেতুর দুই পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সওজ বগুড়া’র নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান বলেন, ঝুঁকিপূর্ণ সেতুর ওপর দিয়ে অতিরিক্ত ওজনের পরিবহন পারাপার করার উপর নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে অতিরিক্ত বালুবোঝাই ট্রাক পারাপারের সময় সেতুটি ভেঙে পড়েছে। সেতুটি দ্রুত মেরামত করে যানবহন চলাচলের উপযোগী করা হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, সড়ক ও জনপথ বিভাগের অর্থায়নে গত ১৯৯২ সালে বগুড়ার ধুনট-শেরপুর পাকা সড়কের মাঠপাড়া গ্রামে গাড়ামারা খালের ওপর ৬২ মিটার দৈর্ঘ্য বেইলী সেতুটি নির্মাণ করা হয়। নির্মাণের পর থেকে সেতুর ওপর দিয়ে অতিরিক্ত মালামাল বোঝাই ভারি যানবাহন পারাপার হয়েছে। এ কারণে পাটাতন নষ্ট হওয়ায় সেতুটি ক্ষতিগ্রস্ত হয়। তারপরও ওই সেতুর ওপর দিয়ে অতিরিক্ত মালামাল বোঝাই যানবহন পারাপার হতে থাকে।

কয়েক বছরে সেতুটি কমপক্ষে ১৫ বার ভেঙে গিয়ে যানবহন চলাচল বন্ধ হয়েছে। সড়ক ও জনপথ (সওজ) কর্তৃপক্ষ বার বার জোড়াতালি দিয়ে ক্ষতিগ্রস্ত সেতুটি মেরামত করেন। কিন্তু সেতুটি বেশি দিন টিকে না।- ইউএনবি

অনলাইন আপডেট

আর্কাইভ