শনিবার ২০ এপ্রিল ২০২৪
Online Edition

আইসিসিকে ভারতীয় বোর্ডের হুমকি

চ্যাম্পিয়নস কাপ নামে নতুন টুর্নামেন্ট চালুর পরিকল্পনা করছে আইসিসি। এতে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) আপত্তি জানিয়েছিল। আইসিসি তাদের দাবি গ্রাহ্য করেনি। ২০২৩-৩১ সস্প্রচার বর্ষচক্রে ঠিকই নতুন কিছু টুর্নামেন্ট রাখার পরিকল্পনা করেছে তারা। এতে আইসিসির ওপর খেপেছে বিসিসিআই। মার্চে দুবাইয়ে বৈঠক অনুষ্ঠিত হবে আইসিসির। সে বৈঠকে এ নিয়ে আইসিসি-বিসিসিআই বিরোধ মাথাচাড়া দিয়ে উঠতে পারে, জানিয়েছে সংবাদমাধ্যম।২০২৩-৩১ চক্রে চ্যাম্পিয়নস কাপ নামে নতুন টুর্নামেন্ট চালু করতে চায় আইসিসি।

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ছেলে-মেয়ে উভয় সংস্করণেই চ্যাম্পিয়নস কাপ আয়োজন করতে চায় তারা। এ পরিকল্পনায় বেশ আগে থেকেই আপত্তি জানিয়েছে বিসিসিআই, ক্রিকেট অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড-ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) মতো বোর্ড। ধনী তিনটি বোর্ড নিজেদের মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে ফাঁকা সূচি রাখার দাবি করে আসছিল। নিজেদের আয়ের ধারা ঠিক রাখতে এর পক্ষে অবস্থান নিয়েছে তারা। বিশেষ করে ভারত সোচ্চার ছিল সবচেয়ে বেশি।

এদিকে আইসিসি গত সপ্তাহে সব সদস্য দেশকে মেইল করে। ২০২৩-৩১ চক্রে যে ২০টি টুর্নামেন্ট তার আয়োজক হতে মেইলে দরপত্র আহবান করে আইসিসি। সংস্থাটির প্রধান নির্বাহী মানু স্বাওন এর মধ্যে সদস্য ও সহযোগী সদস্য কিছু দেশে যান। এ বর্ষচক্রে আইসিসির পরিকল্পনা বুঝিয়ে বলেন তাদের। ইংল্যান্ড, পাকিস্তান, জিম্বাবুয়ে কিংবা দক্ষিণ আফ্রিকায় গেলেও ভারতে পা রাখেননি স্বাওন।

অনলাইন আপডেট

আর্কাইভ