ঢাকা, বুধবার 1 April 2020, ১৮ চৈত্র ১৪২৬, ৬ শাবান ১৪৪১ হিজরী
Online Edition

আমিরাতে এক বাংলাদেশির শরীরে করোনাভাইরাস শনাক্ত

সংগ্রাম অনলাইন ডেস্ক: সিঙ্গাপুরে ৫ বাংলাদেশির শরীরে করোনাভাইরাস সনাক্তের পর  এবার সংযুক্ত আরব আমিরাতে এক বাংলাদেশি প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। সেখানে বাংলাদেশিসহ নতুন দুই জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১ জনে।  

শুক্রবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে  এমন তথ্য জানিয়েছে সংবাদ মাধ্যম গালফ নিউজ ও আল-আরাবিয়াহ। 

সম্প্রতি ৩৯ বছর বয়সী ওই বাংলাদেশি চীনা করোনা রোগীর সরাসরি সংস্পর্শে ছিলেন। তার অবস্থা স্থিতিশীল বলে গালফ নিউজের প্রতিবেদনে জানা গেছে। 

নতুন আক্রান্ত দুজনের মধ্যে একজন বাংলাদেশি (৩৯) ও একজন ফিলিপাইনের (৩৪) বলে নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। তাদের মধ্যে তিন জন পুরোপুরি সেরে উঠেছেন।

আমিরাতে স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, কোনো নতুন রোগী আক্রান্ত হওয়ার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে এটা যেন না ছড়ায় সেজন্য সব ধরনের সুরক্ষা ব্যবস্থা নেওয়া হচ্ছে জনগণের নিরাপত্তার জন্য।

এ দিকে মধ্যপ্রাচ্যের দেশ ইরানে ইতিমধ্যে এখন পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৮ জন। গত বুধবার দেশটির স্বাস্থ্য মন্ত্রী করোনায় ২ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। পরবর্তীতে তা বেড়ে পাঁচ জনে দাঁড়িয়েছ।

দক্ষিণ কোরিয়ায় এখন পর্যন্ত এই ভাইরাসে ২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় দেশটিতে আক্রান্ত হয়েছে দ্বিগুণ। প্রতিবেদনে বলা হয়েছে, এক সপ্তাহ আগে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ২৮ জন। তা এখন বেড়ে ২০৪ জনে।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রীও দেশটিতে প্রথম কেউ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে আজ শুক্রবার নিশ্চিত করেছে। ইসরাইলেও করোনা ভাইরাসে প্রথম কেউ আক্রান্ত হওয়ায় খবর জানিয়েছে। আরব আমিরাতেও এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৯ জন। এছাড়া মিশরে এক জন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। চীনে করোনা ভাইরাসের আক্রমণে এপর্যন্ত দুই হাজার ৩৪৫ জন মারা গেছে, আক্রান্ত হয়েছে ৭৬ হাজারেরও বেশি। 

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ