ঢাকা, শুক্রবার 19 April 2024, ০৬ বৈশাখ ১৪৩০, ৯ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

আসুন ইতিহাসের সবচেয়ে বিপজ্জনক প্রেসিডেন্টকে পরাজিত করি: স্যান্ডার্স

সংগ্রাম অনলাইন ডেস্ক:মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট দলের প্রার্থীতার দৌড়ে এগিয়ে থাকা সিনেটর বার্নি স্যান্ডার্স ‘আমেরিকার সবচেয়ে বিপজ্জনক’ প্রেসিডেন্টকে পরাজিত করার জন্য সেদেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

ভারমন্ট অঙ্গরাজ্যের ৭৮ বছর বয়সি এই সিনেটর নিজের অফিসিয়াল টুইটার পেজে মার্কিন জনগণের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, “ঐক্যবদ্ধ থাকলে আমরা আমেরিকার আধুনিক ইতিহাসের সবচেয়ে বিপজ্জনক প্রেসিডেন্টকে পরাজিত করতে সক্ষম হবো।”

তিনি আরেকটি টুইটার বার্তায় লিখেছেন, আমেরিকার জনগণকে রুটি-রুজির জন্য একসঙ্গে দুই থেকে তিনটি চাকরি করতে হবে এটা মেনে নেয়া যায় না। তিনি আরো বলেন, এটি মেনে নেয়া কষ্টকর যে, আমেরিকার অর্ধেক জনগোষ্ঠীর বেতনের টাকা মাস শেষ হওয়ার আগেই ফুরিয়ে যায়। স্যান্ডার্স বলেন, এটা মেনে নেয়া কঠিন যে, আমেরিকার তিন ব্যক্তির সম্পদ বাকি ৫০ ভাগ জনগোষ্ঠীর চেয়ে বেশি।

ট্রাম্প আমেরিকার ধনিক শ্রেণির স্বার্থ রক্ষা করছেন বলে  অভিযোগ রয়েছে

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আমেরিকার ধনিক শ্রেণির স্বার্থ রক্ষা করছেন বলে অভিযোগ রয়েছে। গত কয়েক বছরে দেশটির দরিদ্র জনগোষ্ঠীর সংখ্যা বেড়েছে এবং হাজার হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছেন। এ অবস্থায় আগামী নভেম্বরে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে দেশের বেশিরভাগ মানুষের অর্থনৈতিক সমস্যার বিষয়টিকে সামনে নিয়ে এসেছেন সম্ভাব্য প্রার্থী বার্নি স্যান্ডার্স।

স্যান্ডার্স ডেমোক্র্যাট দলের প্রার্থী হবেন কিনা তা নিয়ে দলের অভ্যন্তরীণ ভোটাভুটিতে এরইমধ্যে নিউ হ্যাম্পশায়ার ও নেভাদা অঙ্গরাজ্যে বিজয়ী হয়েছেন।- পার্স টুডে

অনলাইন আপডেট

আর্কাইভ