ঢাকা, বুধবার 1 April 2020, ১৮ চৈত্র ১৪২৬, ৬ শাবান ১৪৪১ হিজরী
Online Edition

তৃতীয় ডাবল সেঞ্চুরির পর তামিমকে টপকে গেলেন মুশফিক

সংগ্রাম অনলাইন ডেস্ক:ঢাকা টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকানোর পর টেস্ট ক্রিকেটে বাংলাদেশের পক্ষে সর্বাধিক রানের মালিক এখন মুশফিকুর রহিম।

সোমবার তৃতীয় দিনে ৬ উইকেটে ৫৬০ রানে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। মুশফিকুর রহিম ২০৩ রানে অপরাজিত থাকেন।

ডাবল সেঞ্চুরির পর তামিম ইকবালকে টপকে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বাধিক রানের মালিক এখন মি. ডিপেনডেবলখ্যাত মুশফিকুর রহিম। তার রান ৪ হাজার ৪১৩। অন্যদিকে তামিম ইকবালের রান ৪ হাজার ৪০৫।

এ ম্যাচে নামার আগে তামিম ইকবালের চেয়ে ১৬৪ রানে পিছিয়ে ছিলেন মুশফিক। ৪১ রান করে ব্যবধান ১৯৫ রানে নিয়ে যান তামিম। তবে ডাবল সেঞ্চুরি করেই তামিমকে টপকে যান মুশফিক।

এদিকে দেশের একমাত্র ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি করার গৌরব অর্জন করেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

৩১৮ বলে খেলা তার ২০৩ রানের ইনিংসটি ছিল ২৮টি চারে সাজানো।

এর আগে ২০১৩ সালে গলে শ্রীলঙ্কার বিপক্ষে ২০০ রান করে দেশের প্রথম ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি করেন মুশফিক। ২০১৮ সালে ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে ২১৯ করার পর ২০২০ সালে এসেও জিম্বাবুয়ের বিপক্ষে একই ভেন্যুতে ২০৩ রান করলেন তিনি।

মুশফিক ছাড়া বাংলাদেশের হয়ে টেস্টে আর দুজন ব্যাটসম্যান ডাবল সেঞ্চুরি করেছেন। তারা হলেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান। তারা দুজনেই একটি করে ডাবল সেঞ্চুরির মালিক।

অনলাইন আপডেট

আর্কাইভ