ঢাকা, বৃহস্পতিবার 2 April 2020, ১৯ চৈত্র ১৪২৬, ৭ শাবান ১৪৪১ হিজরী
Online Edition

দিল্লিতে দাঙ্গা ॥ নিহতের সংখ্যা বেড়ে ২৪

সংগ্রাম অনলাইন ডেস্ক: দিল্লিতে নাগরিকত্ব সংশোধন বিরোধী আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধানো হয়েছে।বেছে বেছে মুসলিমদের মসজিদ, দোকান-পাট ও বাড়িঘরের ওপর হামলা ও লুটপাট চালানো হচ্ছে।

আক্রান্ত এলাকার মুসলিমরা ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে বলেছেন, সোমবার শুরু হওয়া এই সংঘাতে বেছে বেছে মুসলিমদের ওপর হামলা চালানো হয়েছে।

হামলাকারীরা তাদের জয় শ্রী রাম ধ্বনি দিতে বলে মারধোর করেছে। তারা বলছে প্রশাসন তাদের পক্ষে না থাকায় তাদের মনে ভয় ঢুকে গেছে।

দিল্লিতে ব্যাপক সংঘর্ষে মৃত্যের সংখ্যা বেড়েই চলেছে। বুধবার (২৬ ফেব্রুয়ারি) সকালে নতুন করে ৫ জনের মৃত্যুর খবর দিয়েছে আনন্দবাজার অনলাইন। আল জাজিরার খবরে বলা হয়েছে, সব মিলিয়ে গত চার দিনে মৃতের সংখ্যা ২৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া আহত হয়েছেন দুই শতাধিক। তবে আনন্দবাজারের খবরে নিহতের সংখ্যা ২৩ বলা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি'র প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার দিল্লির সংঘর্ষ আরো সহিংস হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দিল্লির ৪ টি স্থানে ১৪৪ ধারা জারি করা হয়েছে ।

এই ব্যাপারে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির সংবাদকর্মী সালমান রবি জানান, দিল্লিতে সাম্প্রদায়িক দাঙ্গার মত পরিস্থিতি সৃষ্টি হয়েছে। নাগরিকত্ব আইনের পক্ষ এবং বিপক্ষদের মধ্যে মঙ্গলবার তুমুল সংঘর্ষ হয়েছে।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় দিল্লির পরিস্থিতি নিয়ে বৈঠক করেছে অমিত শাহ। তবে দিল্লির সহিংস বিক্ষোভ থামাতে না পারায় বেশ সমালোচনার মুখে পড়েছেন তিনি।যদিও ভারতের কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে দাবি করা হয়েছে যে পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণে আছে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ