শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

নিখোঁজ ফটো সাংবাদিক কাজলকে ফিরিয়ে দেয়ার আকুতি পরিবারের

স্টাফ রিপোর্টার: নিখোঁজ ফটো সাংবাদিক ও ‘পক্ষকাল’ ম্যাগাজিনের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে সুস্থ অবস্থায় ফিরিয়ে দেওয়ার আকুতি জানিয়েছে তার পরিবার।
গতকাল শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে এ দাবি জানান সাংবাদিক কাজলের ক্যান্সার আক্রান্ত স্ত্রী জুলিয়া ফেরদৌস নয়ন ও তার ছেলে মনোরম পলক। শফিকুল ইসলাম কাজলের পরিবারের সঙ্গে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু উপস্থিত ছিলেন।
মনোরম পলক বলেন, আমার বাবা গত ১০ মার্চ বিকেল ৩টায় বাসা থেকে বের হন। এরপর থেকে তার সঙ্গে আর কোনো যোগাযোগ হয়নি। বাবার সঙ্গে মুজাহিদ নামে তার এক সহকর্মী ছিলেন। তাকে সন্ধ্যা ৬টা ৪০ মিনিটের দিকে হাতিরপুল বাজারে নামিয়ে দিয়ে বাবা পরীবাগের দিকে যান। তার সঙ্গে দুইটি মোবাইলফোন ছিল। তিনি সাধারণত রাত ১০ থেকে ১১টার দিকে বাসায় ফেরেন। সেদিন রাত ১১টা পর্যন্ত অপেক্ষার পরও বাসায় না ফেরায় আমরা যোগাযোগের চেষ্টা করি। কিন্তু তখন দুটি নম্বরই বন্ধ পাই।
পলক বলেন, আমাদের জানা মতে, বাবাকে কেউ কখনো হুমকি দেয়নি বা তিনি স্বেচ্ছায় নিখোঁজ হননি। কোনো সংস্থার বিরুদ্ধে আমাদের অভিযোগ নেই। তবে কিছু একটা তো হয়েছে। আমার অসুস্থ মায়ের কথা চিন্তা করে, আমাদের কথা চিন্তা করে তাকে ফিরিয়ে দেওয়ার জন্য আকুল আবেদন জানাচ্ছি।
স্ত্রী জুলিয়া ফেরদৌস নয়ন বলেন, প্রযুক্তির যুগে তাকে খুঁজে বের করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে কোনো বিষয় না। স্বামীকে সুস্থ অবস্থায় ফিরে পেতে প্রধানমন্ত্রীর সাহায্য কামনা করছি।
কুদ্দুস আফ্রাদ বলেন, আমরা সুস্থভাবে তাকে ফিরিয়ে দেওয়া আহ্বান জানাচ্ছি। আর যিনি বা যারা এ কাজ করেছেন তাদের আইনের আওতায় আনতে হবে।
সাজ্জাদ আলম খান তপু বলেন, রাষ্ট্রের দায়িত্ব নাগরিকের সুরক্ষা দেওয়া। কেউ নিখোঁজ হলে রাষ্ট্রের দায়িত্ব, তাকে খুঁজে বের করে সুস্থ শরীরে পরিবারের কাছে ফেরত দেওয়া। পেশাদার সাংবাদিক হিসেবে শফিকুল ইসলাম কাজলের নিখোঁজ হয়ে যাওয়া বিস্ময়কর। আমরা তাকে অবিলম্বে পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার আহ্বান জানাচ্ছি। এ ঘটনায় ১১ মার্চ বিকেলে চকবাজার থানায় জিডি করেন মনোরম পলক।

অনলাইন আপডেট

আর্কাইভ