শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

জনগণের স্বাস্থ্যের বিষয়টি মাথায় রেখে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত নেয়া উচিত

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে নগর বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, সারাবিশ্বে করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ছে। বাংলাদেশেও এ ভাইরাসের প্রভাব দেখা যাচ্ছে। জনগণের মধ্যে এটি নিয়ে দ্বিধা-দ্বন্দ্ব ও আতংক দেখা দিয়েছে। তাই জনগণের স্বাস্থ্যের বিষয়টি মাথায় রেখে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত নেয়া উচিত। গতকাল বুধবার মোহরা এলাকায় গণসংযোগকালে তিনি এসব কথা বলেন। ডা. শাহাদাত হোসেন বিপুল সংখ্যক নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে হামিদচর শাহজীর মাজার জিয়ারত করে গণসংযোগ শুরু করেন। গণসংযোগটি এফআইডিসি রোড, চর রাঙামাটিয়া, কামাল বাজার, কাজির হাট, মৌলভিবাজার হয়ে কবির টাওয়ারে এসে শেষ হয়। পরে কামাল বাজারের কর্ণফুলী টাওয়ারে নির্বাচনী কার্যালয় উদ্বোধন করেন শাহাদাত হোসেন।
ডা. শাহাদাত হোসেন বলেন, ২৬, ২৭ ও ২৮ মার্চ সরকারি ছুটি। পরেরদিন ২৯ তারিখ নির্বাচন। এ পরিস্থিতিতে কেন্দ্রে ভোটার আনা খুব টাপ হয়ে যাবে। আমাদের যে প্রস্তাবনাগুলো নির্বাচন কমিশনকে দিয়েছি এবং নির্বাচনমুখী যে কাজগুলো আমরা করছি, সেগুলো যদি নির্বাচন কমিশন মেনে নেয় এবং বিজ্ঞাপন আকারে বিভিন্ন মিডিয়ায় দেয় তাহলে জনগণ কিছুটা হলেও কেন্দ্রমুখী হবে। অন্যথায় ঢাকা সিটি করর্পোরেশনে ২০ ভাগ লোকের যে মেয়র হয়েছে, সেই ২০ ভাগ লোকের মেয়র আমরা হতে চাইনা। আমরা ৮০ ভাগ লোকের মেয়র হতে চাই।
গণসংযোগকালে চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক এরশাদ উল্লাহ বলেন, দেশের সকল আন্দোলনের সূতিকাগার চট্টগ্রাম। এই চট্টগ্রাম থেকে বিট্রিশবিরোধী আন্দোলন, দেশভাগ আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধের আন্দোলন শুরু হয়েছে। চট্টগ্রামের জনগণ সবসময় যোগ্য প্রার্থীর পক্ষে। আমার আশা, জনগণ ধানের শীষে ভোট দিয়ে ডা. শাহাদাতকে জয়যুক্ত করবেন। বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনকে ত্বরানিত করবেন। গণসংযোগকালে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা এল.ডি.পির সভাপতি ও সাবেক এমপি নুরুল আলম, কেন্দ্রীয় বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, হারুন রশিদ ভিপি, মহানগর বিএনপির সহ-সভাপতি নাজিম উদ্দিন আহমেদ, যুগ্ন সম্পাদক আনোয়ার হোসেন লিপু।
ফিরিঙ্গিবাজারে আবদুল্লাহ আল নোমানের  গণসংযোগ--চসিক নির্বাচনে বিএনপির  মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের সমর্থনে ১৮ মার্চ বুধবার ফিরিঙ্গিবাজার ওয়ার্ডে গণসংযোগ করেন সাবেক মন্ত্রী বিএনপি'র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি ফিরিঙ্গি বাজার ওয়ার্ডে বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের সাথে নিয়ে সাধারণ মানুষের সাথে সালাম ও কুশল বিনিময় করেন। তিনি ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সাদেকুর রহমান রিপন ও মনোয়ারা বেগমের পক্ষে ভোট চেয়ে প্রচারপত্র বিলি করেন।এ সময় তিনি বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনে মানুষের ভোটের অধিকার হরণ করা হয়েছিল। ২৯ মার্চ চসিক নির্বাচনে মানুষের গণতান্ত্রিক অধিকার যেন কেউ কেড়ে নিতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। ডা. শাহাদাত হোসেনকে ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্র ও বেগম খালেদা জিয়ার মুক্তি তরাণি¦ত করতে হবে। তিনি ২৯ তারিখ ডা. শাহাদাতকে ধানের শীষে ভোট দিয়ে বিজয়ী করার আহবান জানান।এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দীন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি এম এ হালিম, যুগ্ম-সম্পাদক কাজী বেলাল উদ্দীন, তথ্য ও গবেষণা সম্পাদক হামিদ হোসাইন, শেখ নুরুল্লাহ বাহার, ফিরিঙ্গি বাজার ওয়ার্ড বিএনপির সভাপতি আকতার খান, সাধারণ সম্পাদক ও কাউন্সিলর প্রার্থী সাদেকুর রহমান রিপন।
আইনজীবীদের সাথে মতবিনিময় সভায় আমির খসরু মাহমুদ চৌধুরী--চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে বিএনপির মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে আইনজীবিসহ সকল পেশাজীবিদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, দেশের সকল স্থানীয় পরিষদ নির্বাচনকে আন্দোলন হিসেবে নিয়ে চসিক নির্বাচনে বিএনপি অংশ গ্রহণ করেছে। তাই যে কোন উপায়ে মেয়র প্রাথী শাহাদাত হোসেনকে বিজয় করে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি তরান্বিত করতে সর্ব শক্তি দিয়ে এ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে।
এদিকে ডা, শাহাদাত হোসেনের নির্বাচন পরিচালনা কেন্দ্রিয় কমিটির সদস্য ও ৪১ ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সাথে সমন্বয় সভা করেছেন কেন্দ্রিয় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। গতকাল মঙ্গলবার রাতে নগরীর মেহেদীবাগস্থ তার বাসভবনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় নির্বাচনের দিন কেন্দ্রে ব্যাপক হারে ভোটার উপস্থিতি সহ বিভিন্ন বিষয়ে বক্তব্য দেন আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি নেতৃবৃন্দকে যার যার উপর অর্পিত দায়িত্ব সঠিক ভাবে পালনের আহবান জানান। সভায় উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ড. সুকোমল বড়ুয়া, মেয়র প্রার্থী ডা, শাহাদাত হোসেন, সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী,বিএনপির কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সাবেক এমপি সারোয়ার জামাল নিজাম, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

অনলাইন আপডেট

আর্কাইভ