ঢাকা, বুধবার 1 April 2020, ১৮ চৈত্র ১৪২৬, ৬ শাবান ১৪৪১ হিজরী
Online Edition

বাজারে মাছ বিক্রি করছেন ‘কোয়ারেন্টাইনে’ থাকা প্রবাসী

সংগ্রাম অনলাইন ডেস্ক: হোম কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও বাজারে মাছ বিক্রি করছেন রাঙামাটির রিজার্ভ বাজার এলাকায় সদ্য ভারত ফেরত এক প্রবাসী। 

রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজার এলাকায় সদ্য ভারত ফেরত এক প্রবাসীর হোম কোয়ারেন্টাইনে থাকার কথা থাকলেও তিনি অবাধে বাজারে মাছ বিক্রি করছেন।সরকারি নির্দেশ অমান্য করায় তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে তাকে তৎক্ষণাত হোম কোয়ারেন্টাইনে পাঠান আদালত।

বৃহস্পতিবার সকালে রাঙ্গামাটি জেলার ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত শহরের রিজার্ভ বাজার এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময়ই সদ্য প্রবাস ফেরত ওই ব্যক্তিকে বাজারে মাছ বিক্রি করতে দেখা যায়।

অন্যদিকে শহরের চম্পকনগর এলাকাতেও হোম কোয়ারেন্টাইনে থাকা আরেক ব্যক্তিকে অবাধে ঘোরাফেরা করতে দেখে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাঙ্গামাটি জেলার ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশ বলেন, যাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে তারা হোম কোয়ারেন্টাইনে না থেকে অবাধে চলাফেরা করছেন, এমন সংবাদ পেয়ে আমরা অভিযান চালাই। রিজার্ভ বাজারে এসে দেখতে পাই একজন বাজারে মাছ বিক্রি করছেন। তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। একইভাবে চম্পকনগরে অন্য একজন প্রতিবেশীর বাসায় ঘুরতে যাওয়ায় তাকে দশ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, আমরা আশা করব নিজের স্বার্থে, নিজের পরিবারের স্বার্থে এবং দেশের স্বার্থে সদ্য প্রবাস ফেরত ব্যক্তিরা নির্দেশনা মেনে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করবেন।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ