ঢাকা, রোববার 29 March 2020, ১৫ চৈত্র ১৪২৬, ৩ শাবান ১৪৪১ হিজরী
Online Edition

ইতালিতে মৃত্যুর মিছিলে যোগ হলো আরও ৬৫১ জনের নাম

সংগ্রাম অনলাইন ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের ছোবলে ইতালিতে মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরো ৬৫১ জনের নাম। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ৫ হাজার ৪৭৬ জনে দাঁড়ালো। রোববার দেশটির কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে।এর আগের দিন শনিবার দেশটিতে রেকর্ড ৭৯৩ জনের মৃত্যু হয়।দেশটিতে এখন মোট আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ১৩৮ জন।

ইতালির নাগরিক সুরক্ষা পরিষেবার প্রধান অ্যাঞ্জেলো বোরেলি সাংবাদিকদের বলেন, আজকে ঘোষণা করা পরিসংখ্যা গতকালের তুলনায় কম।

অপরদিকে থেমে নেই আক্রান্তের মিছিল। প্রতিনিয়ত প্রাণহানির তুলনায় আক্রান্ত হওয়ার হার কয়েকগুণ।

চীনের বাহিরে সর্বোচ্চ মৃত্যুর দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫ হাজার ৫৮০ জন সংক্রমিত হয়েছে। আর এ নিয়ে ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ হাজার ১৩৮ জনে। তবে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয় হাজার অন্তত ১০০ জন।

আক্রান্ত ও প্রাণহানির এসব ঘটনা সবচেয়ে বেশি ঘটেছে দেশটির লম্বার্ডিয়া অঞ্চলে।এ পর্যন্ত ইতালিতে ১৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত হয়ে।

মৃত্যুর মিছিলের মধ্যে দেশটির উত্তরাঞ্চলের ভো শহরের মানুষ এই কঠিন সময়ের মধ্যেও কিছুটা স্বস্তির মধ্যে রয়েছেন। উন্নত পরীক্ষা পদ্ধতি ও রোগীকে সতর্কতার সঙ্গে আইসোলেশনে রাখার কারণে প্রায় শূন্যের কোঠায় নেমে এসেছে ওই এলাকার মানুষের করোনায় আক্রান্তের সংখ্যা।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনা ভাইরাসের উৎপত্তি হয়। এরপর বিশ্বের ১৮০ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। প্রতিনিয়ত এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। বিশ্বজুড়ে মহামারী আকারে ছড়িয়ে পড়া এই করোনা ভাইরাসে ইতিমধ্যে ১৩ হাজারের বেশি জনের মৃত্যু হয়েছে।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ