ঢাকা, রোববার 29 March 2020, ১৫ চৈত্র ১৪২৬, ৩ শাবান ১৪৪১ হিজরী
Online Edition

করোনাভাইরাসে গাম্বিয়ায় বাংলাদেশি ইমামের মৃত্যু

সংগ্রাম অনলাইন ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পশ্চিম আফ্রিকার ক্ষুদ্র দেশ গাম্বিয়ায় এক বাংলাদেশি ইমামের মৃত্যু হয়েছে। ছয়টি দেশে ওয়াজ শেষে তিনি গাম্বিয়া সফরে ছিলেন। দেশটিতে করোনা আক্রান্ত হয়ে এটাই প্রথম মৃত্যুর ঘটনা।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় রোববার এক বিবৃতিতে জানিয়েছে, মৃত ব্যক্তির বয়স ৭০। তিনি দেশটির দ্বিতীয় করোনা আক্রান্ত ব্যক্তি হিসেবে চিহ্নিত হয়েছিলেন। গাম্বিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে পিটিআই জানায়, ওই ইমাম ১৩ই মার্চ সেনেগাল থেকে গাম্বিয়ায় যান।খবর এএফপির।

রাজধানী বানজুলের বুন্দুং মসজিদের বাসভবনে থাকতেন তিনি। ডায়াবেটিসে আক্রান্ত ওই ইমামকে শুক্রবার হাসপাতালে নেওয়ার পথে অ্যাম্বুলেন্সেই তিনি মারা যান। তবে তার নাম প্রকাশ করেনি কর্তৃপক্ষ। গাম্বিয়া কর্তৃপক্ষ জানায়, তিনি এর আগে যে ছয়টি দেশ সফর করেছেন তাদেরও তার মৃত্যুর কথা জানানো হয়েছে; যাতে তার সংস্পর্শে আসা অন্যরা যথাযথ পদক্ষেপ নিতে পারেন। গাম্বিয়ায় ১২৪ জনকে করোনা আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এর আগে তিনটি দেশে আরও পাঁচ বাংলাদেশি করোনায় মারা গেছেন। তাদের মধ্যে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে দুজন করে এবং ইতালিতে একজন। এ ছাড়া বাংলাদেশে সোমবার পর্যন্ত তিনজনের মৃত্যুর কথা ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

বিশ্বজুড়ে করোনাভাইরাসে এখন পর্যন্ত ১৬ হাজার ৩৬১ জন প্রাণ হারিয়েছে। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৭ হাজার ৫৫৩। অপরদিকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৮ হাজার ৮৮৪ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইতালিতে। দেশটিতে ৬ হাজার ৭৭ জনের মৃত্যু হয়েছে। অপরদিকে মোট আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ১৩৮। অপরদিকে চীনে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮১ হাজার ৯৩ এবং মৃত্যু হয়েছে ৩ হাজার ২৭০ জনের।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ