ঢাকা, বুধবার 25 March 2020, ১১ চৈত্র ১৪২৬, ২৯ রজব ১৪৪১ হিজরী
Online Edition

রাজশাহীতে জ্বালানি তেলের দোকানের আগুনে দগ্ধ ৩০

রাজশাহী অফিস : রাজশাহীতে জ্বালানি তেলের একটি দোকানে আগুন লাগার ঘটনায় ৩০ ব্যক্তি দগ্ধ হয়েছেন। অপরদিকে নিজের ট্রাক্টর উল্টে এর চালক নিহত হয়েছেন বলে জানা গেছে।
মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম বাজারে জ্বালানি তেলের দোকানে অগ্নিকাণ্ডে তেলের ড্রাম বিস্ফোরণে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, দুইজন দমকলকর্মী ও একজন পুলিশসহ অন্তত ৩০ জন আহত হন। এদের মধ্যে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ জন ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ১১ জনকে ভর্তি করা হয়। ফায়ার সার্ভিস জানায়, এমরান হোসেনের বাড়ির রাস্তার পাশের ঘর ভাড়া নিয়ে সেখানে জ্বালানী তেলের দোকান করেন মনির হোসেন। ওই দোকানে ডিজেল, কেরোসিন ও পেট্রোল ছিল। বেলা ১১টার দিকে দোকানে আগুন লাগে। খবর পেয়ে বাঘা ও চারঘাটের দুইটি ইউনিট গিয়ে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে এ সময় তেলের ড্রাম বিস্ফোরণে বেশ কয়েকজন আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। আহতরা আগুন নেভানোর কাজ করছিলেন। এদের মধ্যে দুইজন দমকল কর্মী। আগুনে ওই দোকানসহ পুরো বাড়িটিও পুড়ে গেছে। কিভাবে আগুনের সূত্রপাত ও কি পরিমান ক্ষতি হয়েছে তা এখনো জানা যায়নি। প্রায় ৩০ জন আহত ব্যক্তি বাঘা উপজেলা স্বাস্থ্য চিকিৎসা নিতে গেলে ১০ জনকে সেখানে ভর্তি করা হয়। আর ১৭ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
এদিকে গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে রাজশাহীর বাগমারা উপজেলায় গোপনে দীঘি খননের মাটি ইট ভাটায় বহনকালে ট্রাক্টর উল্টে মোহন (১৮) নামে এক ট্রাক্টর চালক নিহত হন। সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে উপজেলার গোয়ালকান্দি ইউনিয়নের নজরুল ইসলাম নামের এক ব্যক্তি গোপনে ভেকু দিয়ে মাটি কেটে দীঘি খনন করছিলেন। সেই দিঘীর মাটি পাশে থাকা মোহন নামের এক মালিকের ইট ভাটায় সরবরাহ করা হচ্ছিল। প্রশাসনের ভয়ে দিনের বেলায় দীঘি খনন বন্ধ রেখে রাতের বেলায় চলতো এর খনন কাজ। নিহত ট্রাক্টর চালকের বাড়ি পুঠিয়া উপজেলার খোকসা সাতবাড়িয়া গ্রামে। তার পিতার নাম মৃত হোসেন আলী।

রাজশাহী বোর্ডের এইচএসসি পরীক্ষা স্থগিত
রাজশাহী অফিস : রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিতব্য ২০২০ সালের এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। গতকাল সোমবার দুপুর দুইটার দিকে বিষয়টি নিশ্চিত করেন রাজশাহী শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক আরিফুল ইসলাম।
এ সংক্রান্ত একটি নোটিশ রাজশাহীর আট জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়। এছাড়া নোটিশটি বোর্ডটি ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। তাতে বলা হয়েছে, অনিবার্য কারণে রাজশাহী শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিতব্য ২০২০ সালের এইচএসসি পরীক্ষা স্থগিত করা হলো। নতুন সময়সূচি পরবর্তীতে জানানো হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ