ঢাকা, বুধবার 25 March 2020, ১১ চৈত্র ১৪২৬, ২৯ রজব ১৪৪১ হিজরী
Online Edition

করোনা ভাইরাস আক্রান্ত জাতিকে নিরাপদ করার লক্ষ্যে পারস্পরিক সহযোগিতায় এগিয়ে আসুন -ডা. শফিকুর রহমান

করোনা ভাইরাসের ব্যাপক বিস্তৃতির প্রেক্ষাপটে পারস্পরিক সাহায্য-সহযোগিতার মাধ্যমে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশ ও জাতিকে নিরাপদ করার লক্ষ্যে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনের আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বিবৃতি দিয়েছেন।
গতকাল মঙ্গলবার দেয়া বিবৃতিতে তিনি বলেন, ১৯৭১ সালের ২৬ মার্চ দেশের শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিকামী সাধারণ জনতা দেশে আইনের শাসন, ন্যায় বিচার, বাক-স্বাধীনতা ও মৌলিক অধিকারের জন্য তদানীন্তন শাসক গোষ্ঠীর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছিল। ক্ষুধা-দারিদ্র্য, বেকারত্ব ও দুঃশাসন মুক্ত একটি দেশ প্রতিষ্ঠার লক্ষ্যে সর্বস্তরের জনতা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। লাখো মানুষের রক্তের বিনিময়ে দেশ স্বাধীনতা লাভ করে।
তিনি বলেন, স্বাধীনতার ৪৯ বছরে আজ দেশের মানুষের প্রত্যাশা ও প্রাপ্তি হিসাব করলে দেখা যায় বহু প্রত্যাশা এখনও পূরণ হয়নি। জনগণ স্বাধীনতার এত বছর পরেও তাদের নিরাপদ স্বাস্থ্যের নিশ্চয়তা পায়নি। করোনা ভাইরাসে আক্রান্ত জাতি আজ সরকারের অবহেলা, অমনোযোগিতা ও দায়িত্বহীনতার শিকার। ফলে মানুষের জীবনে নেমে এসেছে এক চরম অনিশ্চয়তা। জাতি যখন করোনা ভাইরাসের মহামারি মুকাবিলায় উদ্বিগ্ন, ঠিক তখন উপ-নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচনের নামে আরেকটি উপহাস করল নির্বাচন কমিশন। আজ অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে জনগণের স্বাস্থ্যের কোনো নিরাপত্তা নেই। চিকিৎসক, স্বাস্থ্য সেবা কর্মী ও জনগণের সেবায় নিয়োজিত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরও স্বাস্থ্য সুরক্ষার পর্যাপ্ত সরঞ্জামাদি নেই। এমন প্রেক্ষাপটে মহান স্বাধীনতা দিবস পালন করতে হচ্ছে।
তিনি আরো বলেন, আমরা গভীর শ্রদ্ধা ও সম্মানের সাথে স্মরণ করছি বীর মুক্তিযোদ্ধা ও ঐ সমস্ত জনতাকে যাদের ত্যাগ ও রক্তের বিনিময়ে বাংলাদেশ বিশ্ব মানচিত্রে স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের মর্যাদা লাভ করেছে। মহান স্বাধীনতা দিবসে করোনা ভাইরাসে আক্রান্ত জাতিকে নিরাপদ রাখার লক্ষ্যে পারস্পরিক সাহায্য-সহযোগিতা নিয়ে এগিয়ে আসার জন্য দেশবাসী বিশেষ করে সমাজের বিত্তশালী এবং জামায়াতে ইসলামীর সর্বস্তরের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি। আমরা অত্যন্ত বিনয়ের সাথে মহান আল্লাহ তায়ালার কাছে দোয়া করছি তিনি যেন করোনা ভাইরাসের সংক্রমণ থেকে দেশ ও জাতিকে হেফাযত করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ