ঢাকা, বৃহস্পতিবার 9 April 2020, ২৬ চৈত্র ১৪২৬, ১৪ শাবান ১৪৪১ হিজরী
Online Edition

রাজশাহীতে করোনা পরীক্ষার আগেই নারীর মৃত্যু

সংগ্রাম অনলাইন ডেস্ক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস পরীক্ষার আগেই এক নারীর মৃত্যু হয়েছে।৪৬ বছর বয়সী ওই নারী ঠাণ্ডা-জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তির চারদিনের মাথায় মারা গেলেন।তিনি হাসপাতালের নিবিড়ি পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা সে বিষয়ে নিশ্চিত হতে পারেননি কর্তৃপক্ষ।কারণ গত চারদিনেও তারা রোগী করোনা ভাইরাস পরীক্ষা করাতে পারেননি।মঙ্গলবার (২৪ মার্চ) রাতে তার মৃত্যু হয়।

জানা যায়, হতভাগ্য ঐ নারীর বাড়ি রাজশাহীর কাটাখালি এলাকায়। ২০ মার্চ তিনি জ্বর-সর্দি ও শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে ভর্তি হন। অবস্থার অবনতি হওয়ায় তাকে ২২ মার্চ আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আইসিইউর ইনচার্জ আবু হেনা মোস্তফা কামাল বলেন, এই রোগী করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা নিয়ে তারা একটু শঙ্কায় আছেন। এ জন্য এই ইউনিটের দায়িত্বরত সবার সুরক্ষা পোশাকের ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, রোগীটি করোনা ভাইরাসে আক্রান্ত কিনা তা পরীক্ষা করার জন্য ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সঙ্গে যোগাযোগ করা হয়েছিল ওই নারীর নমুনা সংগ্রহের জন্য।কিন্তু সেটা আর সম্ভব হয়নি, তার আগেই রোগী মারা গেলেন।

এখন ওই নারীর দাফন কীভাবে করা হবে তা নিয়েও সংকট দেখা দিয়েছে।তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা পরীক্ষা করতে না পারায় এই সংকট দেখা দিয়েছে।এ বিষয়ে মোস্তফা কামাল বলেন, যেহেতু করোনাভাইরাসের পরীক্ষা হয়নি, তাই বলা যাচ্ছে না কী করা উচিত।

ডিএস/এএইচ

অনলাইন আপডেট

আর্কাইভ