ঢাকা, বৃহস্পতিবার 26 March 2020, ১২ চৈত্র ১৪২৬, ৩০ রজব ১৪৪১ হিজরী
Online Edition

সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ১৬ আহত ৫৩

স্টাফ রিপোর্টার: সারাদেশে বুধবার পৃথক সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন অন্তত ৫৩ জন। এর মধ্যে বগুড়ার শেরপুরে বাস-ট্রাক সংঘর্ষে নিহত হয়েছেন ৪ জন। এছাড়া দেশের বিভিন্ন স্থানে আরো ৬ জন নিহত হন। প্রতিনিধিদের খবরে বিস্তারিত:
বগুড়া: গতকাল বুধবার দুপুরে বগুড়ার শেরপুর উপজেলার ঘোগা বটতলা এলাকায় ঢাকাগামী যাত্রীবাহী একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা লবণ বোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই বাসের ৪ যাত্রী নিহত হন। আহত হন অন্তত ২০ জন। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ তাদের উদ্ধার করে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।
রাজশাহী: সকালে রাজশাহী থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি বাস চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিলো। পথে গোদাগাড়ীর বিজয়নগর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। আহত হয় অন্তত ১৫ জন। খবর পেয়ে ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায় ফায়ার সার্ভিস ও পুলিশ।
পটুয়াখালী: কুয়াকাটা থেকে পিকনিকের একটি বাস পাবনা ফিরছিল। পথে কুষ্টিয়ার তালবাড়ীয়া পুলিশ ক্যাম্পের সামনে নড়াইলগামী একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ট্রাকের চালক ও হেলপার প্রাণ হারান। আহত হন বাসের ১০ যাত্রী।
বান্দরবান: বান্দরবানের মানুরটেক এলাকায় বিজিবির মাল বোঝাই একটি পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই জমিরুল নামে বিজিবির এক সদস্য নিহত হন। এ ঘটনায় আহত হন বিজিবির আরো ৪ সদস্য। এছাড়া গোপালগঞ্জের বিজয়পাশা এলাকায় একটি মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে এক আরোহী নিহত হয়েছেন। অন্যদিকে কাশিয়ানি উপজেলার ভাটিয়াপাড়া এলাকায় ঢাকাগামী একটি বাস উল্টে ২৫ জন আহত হন।
কুষ্টিয়া: কুষ্টিয়ার তালবাড়ীয়ায় পিকনিকের বাস ও ট্রাকের (লোব্রেট টিলার) মুখোমুখি সংঘর্ষে ট্রাকের চালকসহ দুইজন নিহত হয়েছেন। এ ঘটনায় বাসের বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। গতকাল বুধবার সকাল সাড়ে ৭টার দিকে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের তালবাড়ীয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, ট্রাকচালক মাগুরা সদর উপজেলার দোয়ালী এলাকার ওবাইদুর রহমানের ছেলে নাবিল হোসেন (৩৮) এবং তার সহকারী ইব্রাহিম হোসেন।
কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আলী সাজ্জাদ জানান, সকালে কুয়াকাটা থেকে ছেড়ে আসা একটি পিকনিকের বাস পাবনা ফিরছিল। এ সময় বাসটি কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের তালবাড়ীয়া এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে নাড়াইলগামী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকচালকসহ ট্রাকে থাকা তার সহকারী নিহত হন। মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করা হয়েছে।
টাঙ্গাইল: বঙ্গবন্ধু সেতুতে মোটরসাইকেলে কাভার্ডভ্যানের ধাক্কায় রুবেল মিয়া (২৪) নামে এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় মোটরসাইকেলে থাকা আরেকজন গুরুতর আহত হয়েছেন। গতকাল বুধবার সকালে বঙ্গবন্ধু সেতুপূর্বের ভায়াডাক্ট (সেতুর গোড়া) অংশে এ দুর্ঘটনা ঘটে। নিহত রুবেল মিয়ার বাড়ি নওগাঁ জেলায় বলে জানা গেছে।
বিষয়টি নিশ্চিত করে বঙ্গবন্ধু সেতুপূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী আইয়ুবুর রহমান জানান, বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজায় টোল দিয়ে মোটরসাইকেলটি সেতু পাড় হওয়ার জন্য যাচ্ছিল। এ সময় মোটরসাইকেলটি সেতুর পূর্ব ভায়াডাক্টে প্রবেশের সময় একটি কাভার্ডভ্যানের সঙ্গে থাক্কা লাগে। এতে ছিটকে পড়ে মোটরসাইকেল আরোহী রুবেল ঘটনাস্থলেই মারা যান। এ সময় তার সঙ্গে থাকা আরেকজন গুরুতর আহত হন।
দিনাজপুর: দিনাজপুরের বীরগঞ্জে হাসাপাতালে যাওয়ার পথে শাশুড়ি ও পুত্রবধূ নিহত হয়েছেন। এ ঘটনায় আরও দুইজন আহত হয়েছেন। নিহতরা হলেন, বীরগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের থানাপাড়া গ্রামের মৃত বজলুর রশিদের স্ত্রী আলিমন বেওয়া (৭০) ও তার ছেলের স্ত্রী রেহেনা বেগম (৩২)। আহতরা হলেন, ভ্যানচালক লক্ষী রায় (৪৫) এবং অপর যাত্রী মোছা. জাহেদা বেগম (৪৫)। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
গতকাল বুধবার দুপুর ১টায় বীরগঞ্জ পৌর শহরের ফিসারীর মোড় নামক স্থানে বাস ও ব্যাটারি চালিত ভ্যানের মুখোমুখি সংর্ঘষে তারা নিহত হন। দীর্ঘদিন ধরে পায়ের সমস্যায় ভুগছিলেন আলিমন বেওয়া। সমস্যা একটু বেশি হওয়ায় পুত্রবধূ শাশুড়িকে নিয়ে দুপুরে ব্যাটারিচালিত ভ্যানযোগে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাচ্ছিলেন। পথে বীরগঞ্জ পৌরসভা কার্যালয়ের সামনে দিনাজপুর থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে ভ্যানটির মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ঘটনাস্থলেই আলিমন বেওয়া মার যায়। হাসপাতালে নেয়ার পর চিকিৎসাধীন অবস্থায় পুত্রবধূ মোছা. রেহেনা বেগম মারা যান।
বীরগঞ্জ থানা পুলিশের এসআই আলন চন্দ্র রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহতের পরিবারে পক্ষ থেকে এখনও পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি এবং ঘাতক বাসটি পালিয়ে যাওয়ার কারণে কাউকে আটক করা সম্ভব হয়নি।
সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে বালুবাহী ট্রাকচাপায় আসলাম হোসেন (৩৬) নামে এক কাপড় ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল বুধবার দুপুরে সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক সড়কের ভদ্রঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আসলাম হোসেন সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের চন্ডিদাসগাতী গ্রামের মৃত মহরম আলীর ছেলে।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে ভদ্রঘাট এলাকায় এসিআই গোদরেজের পণ্যবাহী একটি ট্রাক বের হয়ে মহাসড়কে উঠছিল। এ সময় বালুবাহী অপর একটি ট্রাক মহাসড়ক দিয়ে যাওয়ার সময় এসিআইয়ের ট্রাকটিকে সাইড দিতে গিয়ে রাস্তার সাইডে থাকা পথচারী আসলামকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। কামারখন্দ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) পলাশ চন্দ্র দেব জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে নিহতের মরদেহ উদ্ধার করে। ট্রাকটিকে জব্দ করা হয়েছে। তবে চালক ও হেলপার পালিয়ে গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ