ঢাকা, শুক্রবার 27 March 2020, ১৩ চৈত্র ১৪২৬, ১ শাবান ১৪৪১ হিজরী
Online Edition

করোনায় অনিশ্চয়তার মুখে এশিয়া কাপ

স্পোর্টস ডেস্ক: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের কারণে পিছিয়ে গেল এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বৈঠক। এশিয়া কাপের ভেন্যু ঠিক করার উদ্দেশে এই বৈঠক হওয়ার কথা ছিল। পাকিস্তানে গিয়ে ভারত যে এশিয়া কাপে খেলবে না, তা নিশ্চিত। ফলে, এই প্রতিযোগিতার সম্ভাব্য ভেন্যু ছিল সংযুক্ত আরব আমিরাত। কিন্তু কোভিড-১৯ যেভাবে থাবা বসিয়েছে বিশ্ব জুড়ে, তাতে এই মাসে এসিসির বৈঠক বাতিল করতে হয়েছে।

আশা করা হচ্ছে যে, ভিডিও কনফারেন্সের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বৈঠকের পাশাপাশি চলবে এশিয়া কাপ নিয়ে আলোচনা। তবে, করোনা পরিস্থিতি যে দিকে এগোচ্ছে, তাতে এশিয়া কাপ নিয়ে সংশয় বাডছে। সেপ্টেম্বরে হওয়ার কথা এশিয়া কাপের। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী এর আগে জানিয়ে দিয়েছেন যে, এশিয়া কাপে খেলতে পাকিস্তানে যাবে না ভারত। তবে অন্য যে কোনো ভেন্যুতে এশিয়া কাপ খেলতে আপত্তি নেই

বহুদিন ধরেই রাজনৈতিক ইস্যুতে ভারত-পাকিস্তানের মাঝে যুদ্ধাবস্থা চলছে। প্রকাশ্যে যুদ্ধও হয়েছে কয়েকবার। ক্রিকেটেও পড়েছে এর প্রভাব। দুই দল একে অন্যের দেশে গিয়ে খেলার সুযোগ পায় না। যে কারণে প্রয়োজন হয় নিরপেক্ষ ভেন্যুর। অন্য ভেন্যুতে আয়োজক পাকিস্তান হলেও ভারতের সমস্যা নেই বলে জানিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। পাকিস্তান চাইছে এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে হলেও শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানের বিপক্ষে কিছু ম্যাচ দেশের মাটিতে আয়োজন করে বিশ্বের দৃষ্টি আকর্ষণ করতে।

অনলাইন আপডেট

আর্কাইভ