শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

মাহবুবুল আলম হানিফের অভিযোগ সম্পূর্ণ মিথ্যা -ডা. শফিক

গত শুক্রবার পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল আলম হানিফ ‘দেশে-বিদেশে জঙ্গী তৎপরতায় জামায়াতের সম্পৃক্ততা রয়েছে। জামায়াত তরুণদের প্রশিক্ষণের মাধ্যমে জঙ্গী তৈরি করে তাদের সারা দেশে এবং বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে দিয়েছে।' মর্মে যে মিথ্যা বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান গতকাল শনিবার এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, ‘গত ১৯ অক্টোবর শুক্রবার পাবলিক লাইব্রেরী মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল আলম হানিফ ‘দেশে-বিদেশে জঙ্গী তৎপরতায় জামায়াতের সম্পৃক্ততা রয়েছে। জামায়াত তরুণদের প্রশিক্ষণের মাধ্যমে জঙ্গী তৈরি করে তাদের সারা দেশে এবং বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে দিয়েছে।' মর্মে যে মিথ্যা বক্তব্য দিয়েছেন আমি তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ সম্পর্কে আমাদের স্পষ্ট বক্তব্য হলো দেশ-বিদেশে কোনো জঙ্গী তৎপরতার সাথে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কোনো সম্পৃক্ততা নেই। বাংলাদেশ জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক ধারার রাজনীতিতে বিশ্বাস করে। কাজেই তরুণদের প্রশিক্ষণ দিয়ে জঙ্গী তৈরি করে সারা দেশে ও বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে দেয়ার প্রশ্নই আসে না। আমেরিকায় গ্রেফতারকৃত রেজওয়ানুল আহসান নাফিসের সাথে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কোনো সম্পর্ক নেই।

মাহবুবুল আলম হানিফ ‘জামায়াতের মদদে রামুর বৌদ্ধ মন্দির ও বৌদ্ধ সম্প্রদায়ের ওপর হামলা হয়েছে' মর্মে যে বক্তব্য দিয়েছেন তা একেবারে ডাহা মিথ্যা। হানিফ ইতঃপূর্বেও বিভিন্ন ইস্যুতে জামায়াতে ইসলামীকে জড়িয়ে নানা বিভ্রান্তিকর বক্তব্য দিয়েছেন। যা পরবর্তীতে মিথ্যা বলে প্রমাণিত হয়েছে।

কাজেই তার পদমর্যাদার কথা চিন্তা করেই এ ধরনের বিভ্রান্তিকর মিথ্যা বক্তব্য প্রদান করা থেকে বিরত থাকার জন্য আমি তার প্রতি আহবান জানাচ্ছি।'

অনলাইন আপডেট

আর্কাইভ